বাঁকুড়ার জয়পুরে দীর্ঘ দেড় বছর বন্ধ হয়ে থাকা সরকারি প্রকল্পের কাজ পুনরায় শুরু উত্তরবাড়ে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

image-4

নজরুল মণ্ডল, বাঁকুড়া: রাজ্য জুড়ে যখন উন্নয়নের জোয়ার চলছে ঠিক সেই সময়ে রাজ্যেরই এক পিছিয়ে পড়া গ্রাম পঞ্চায়েত উত্তরবাড় অঞ্চলে তখন সমস্ত রকম উন্নয়ন মুলক কাজ বন্ধ হয়ে রয়েছে । এলাকার মানুষের প্রচুর ক্ষোভ তাহলে কি ধীরে ধীরে এই পঞ্চায়েতের সমস্ত কাজ বন্ধ করে পঞ্চায়েত ব্যবস্থায় তুলে দেওয়া হবে আর সাধারণ মানুষ কাজ না পেয়ে সেই পুরনো দিনের কাজে ফিরে যাবে! শালতোড়া গ্রামের নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি বলেন আমরা আবার সেই বনের কেন্দু পাতা তুলে কিছু রোজগারের চেষ্টা করছি যাতে করে পরিবারের ছেলে মেয়েদের ভালো কিছু খাওয়াতে পরাতে পারি , সামনেই খুশির ঈদ আসছে সরকারি প্রকল্পের কাজ শুরু হয়েছে আজ থেকে প্রশাসনের উদ্যোগে এতে আমরা খুবই খুশি এই কাজ আগামী দিনেও যেন পায় তার ব্যবস্থা করুক প্রশাসন।

উল্লেখ্য এই উত্তরবাড় অঞ্চলে এক সময় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যে এই এলাকায় একটি কলেজ স্থাপন‌ও করা হবে তার শিলান্যাস‌ও হয় ভার্চুয়ালি কিন্তু সেই কলেজ স্থাপন‌ও বিশেষ কারনে আটকে রয়েছে । তাহলে কি প্রশাসনের কর্তাব্যক্তিরা এলাকায় উন্নয়ন চাইছেন না মুখ্যমন্ত্রী চাইলেও।

আজ এম জিএনআরইজিএস এর কাজ শুরু হতেই এলাকার খেটে খাওয়া মানুষের মধ্যে যেন উৎসবের আমেজ বিরাজ করছে। কাজের স্থানে এসে পৌঁছান জয়পুর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ইয়াসিন সেখ, জাকির আলি খান, বাবু কোটাল, সহ উত্তরবাড় অঞ্চলের বিশিষ্ট ব্যক্তিবর্গ। পঞ্চায়েতে নিযুক্ত ইঞ্জিনিয়ার সঞ্জিব সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন আমরা এলাকার মানুষের উন্নয়নের জন্য যতো রকমের সহযোগিতা করার করবো সরকারি প্রকল্পের কাজ বন্ধ করে রাখা যায় না কেউ যদি এবার সরকারি কাজে বাধা দেন তাহলে তা উচ্চ স্তরে জানিয়ে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে। স্থানীয় সুপারভাইজার খুরশিদ আলম খান তিনি বলেন আমরা দীর্ঘদিন ধরে কাজ শুরুর জন্য প্রশাসন স্তরে জানিয়েছিলাম তার‌ই ফল স্বরুপ আজ কাজ এই কাজ চালু হলো ।

সরাসরি প্রকল্পের কাজ বন্ধ! ভাবছেন মিথ্যা না এটাই সত্যি সাধারণ মানুষের সাফ কথা স্থানীয় প্রশাসনের উদাসীনতায় এই উন্নয়ন প্রায় দীর্ঘ দেড় বছর ধরে বন্ধ হয়েছিল ।

ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ইয়াসিন সেখ বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের প্রতিটি মানুষের উন্নয়নের কথা চিন্তা করেন আর এলাকায় উন্নয়ন থেকে থাকবে এটা কোন মতেই বরদাস্ত করা হবে না। আমরা এলাকার মানুষের কথা মাথায় রেখেই আবার সরকারি প্রকল্পের কাজ শুরু হয়েছে প্রশাসনের উদ্যোগে একে সাধুবাদ জানাই আমরা। এলাকার মানুষেরাও এই কাজ পেয়ে খুশি তাই আগামী দিনেও এই কাজ বহাল থাকবে ।

যদিও দীর্ঘদিন ধরে কাজ বন্ধ হয়ে থাকাকে সরকারি ব্যার্থতা ও স্থানীয় নেতাদের গোষ্ঠী দ্বন্দ বলেই মন্তব্য করেছেন বাম নেতা মানিক রায় ।

এই বিষয়ে বিজেপি নেতা বলেন এলাকায় উন্নয়ন বন্ধ রেখে কখনোই মানুষের পাশে দাঁড়ানো যায় না সাধারণ মানুষ কাজ পেয়ে রোজগার করবে এটাই স্বাভাবিক কিন্তু কি কারনে এই ভাবে দীর্ঘদিন ধরে কাজ বন্ধ করে রেখেছিল তা বুঝতে পারছি না । তবে আগামীতে যাতে এলাকায় উন্নয়ন বন্ধ না থাকে তার সু ব্যবস্থা করুক প্রশাসন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর