কথা রাখলেন দিদি, ভোটের পর প্রথম দুয়ারে সরকার প্রকল্পে উপচে পড়লো ভিড়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp Image 2021-08-22 at 12.21.50 PM

আলিনুর মন্ডল, বসিরহাটঃ ২১ বিধানসভা নির্বাচনে ভোট প্রচারের সময় মমতা বন্দোপাধ্যায় ঘোষণা করেছিলেন, যদি তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসেন তাহলে বছরে দু বার করে দুয়ারে সরকার প্রকল্প করবেন। মমতা বন্দোপাধ্যায় তৃণমূলের ইশতেহারের ঘোষণা করে ছিলেন সরকার মহিলাদের সুরক্ষার জন্য বিভিন্ন প্রকল্প  আনবেন, তার মধ্যে অন্যতম হলো স্বাস্থ্য সাথী প্রকল্প, লক্ষী ভান্ডার প্রকল্প ইত্যাদি। তৃতীয় বার ক্ষমতায় ফিরে সেই কথা রাখলেন তিনি।

 রাজ্যের বিভিন্ন এলাকার পাশাপাশি এদিন বসিরহাট দু’নম্বর ব্লকের মাটিয়া হাইস্কুলে অনুষ্ঠিত হলো দুয়ারে সরকার প্রকল্প। ভোটের পর নতুন রূপে দুয়ারে সরকার প্রকল্প শুরু হওয়ায়, এই প্রকল্পের সুবিধা নিতে উপচে পড়লো মানুষের ভিড়। এদিন বসিরহাটের দু নম্বর ব্লকের  শ্রীনগর মাটিয়া গ্রাম পঞ্চায়েতের মাননীয় প্রধান মুস্তাক আহমেদের হাত দিয়ে নুতুন রূপে প্রকাশ পেলো এই দুয়ারে সরকার প্রকল্প।

 এই অনুষ্ঠান প্রকল্পে উপস্থিত ছিলেন বসিরহাট উত্তর বিধানসভার মাননীয় বিধায়ক রফিকুল ইসলাম, বসিরহাট উত্তর বিধানসভার মাননীয় চেয়ারম্যান এটিএম আব্দুল্লাহ রনি, বসিরহাট দু নম্বর ব্লকের তৃণমূল কংগ্রেসের সভাপতি মিহির ঘোষ,  বসিরহাট দু’নম্বর ব্লকের যুব সভাপতি সমীর বাছার, শ্রীনগর মাটিয়া গ্রাম পঞ্চায়েত যুব সভাপতি কুতুবউদ্দিন টিয়া, এবং মাটিয়া থানার ভারপ্রাপ্ত অফিসারগণ।

এদিন শ্রীনগর মাটিয়া গ্রাম পঞ্চায়েত ব্যবস্থাপনা এক অন্য মাত্রা পেল এই সামাজিক প্রকল্প।  উপভোক্তারদের সুবিধার জন্য পঞ্চায়েতের প্রতিটি গ্রামের জন্য আলাদা আলাদা কাউন্টারের ব্যবস্থা করা হয়।

লক্ষী ভান্ডার প্রকল্পের লাইনে ভিড় ছিল চোখে পড়ার মতো, মহিলাদের যাতে কোন অসুবিধা না হয়  সেদিকে খেয়াল রেখে পঞ্চায়েতের প্রধান মাননীয় মুস্তাক আহমেদ স্কুল মাঠে পুরোটা ছাওনির ব্যবস্থা করেন, করোনা মহামারী দিকে নজর রেখে মাস্ক,  স্যানিটাইজার এবং সামাজিক দূরত্ব মেনটেন এর ব্যবস্থা করেন।

শ্রীনগর মাটিয়া গ্রাম পঞ্চায়েতের মাননীয় প্রধান মুস্তাক আহমেদ বলেন আমরা ভোটের জন্য রাজনীতি করিনা, জনসাধারণের সুবিধার জন্য আমরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যায়, কোন মানুষ যাতে দুয়ারে সরকার প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত না হয় সেজন্যই আমরা পঞ্চায়েত এর পক্ষ থেকে ফর্ম ফিলাপের জন্য প্রতিটি গ্রামের জন্য আলাদা কাউন্টারের ব্যবস্থা করেছি। আগামী দিনেও  সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে বদ্ধপরিকর থাকবো।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর