বিধানসভা নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার পথে তৃণমূল কংগ্রেস,প্রকাশ গোয়েন্দা রিপোর্টে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210331_170259

নিউজ ডেস্ক : পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে বিপুল বিজয়ের দ্বারপ্রান্তে মমতার তৃণমূল। এমনটাই দাবি করা হয়েছে একটি গোয়েন্দা রিপোর্টে। ওই রিপোর্টে বলা হয়েছে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস আবারো বড় ব্যবধানে জয় পেতে চলেছে।

 

বিধানসভার ২৯৪ আসনের নির্বাচনে মূল লড়াই হতে চলেছে কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপি, রাজ্যে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস, কংগ্রেস এবং বাম দল ও আব্বাস সিদ্দিকীর দলের মিলিত জোটের মধ্যে। নির্বাচনের একেবারে আগ মুহূর্তে করা গোয়েন্দা জরিপে (১০-২১ মার্চ) দেখা গেছে তৃণমূল কংগ্রেস তৃতীয়বারের মতো ক্ষমতায় বসতে যাচ্ছে। দলটির প্রধান প্রতিদ্বন্দ্বী বিজেপি হলেও তৃণমূল একপ্রকার অনায়াসেই জিততে চলেছে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে রিপোর্টে।

 

নির্বাচনে মমতা ব্যানার্জির দল তৃণমূল কংগ্রেস ২০৪ থেকে ২১১ টি আসন পেতে পারে। যেখানে সরকার গড়তে প্রয়োজন ১৪৮টি আসন। আর বিজেপি পেতে পারে ৮২ থেকে ৯১ টি আসন। অন্যদিকে বাম দল পেতে পারে মাত্র ২ থেকে ৪ টি আসন। অন্যান্য দলগুলো এবং স্বতন্ত্র প্রার্থীরা সবাই মিলে পেতে পারে মাত্র ১ থেকে ৩ টি আসন।

 

আর শতাংশের হিসেবে তৃণমূলের ঝুলিতে যেতে পারে ৪৪ থেকে ৪৮ শতাংশ ভোট। বিজেপির থলিতে যেতে পারে ৩৫ থেকে ৩৯ শতাংশ ভোট।উক্ত জরিপে প্রায় ৩১ হাজার ব্যক্তি অংশ নিয়েছেন বলে জানা গেছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর