মৃত্যুর একবছরের মাথায় মুক্তি পেতে চলেছে ইরফান খানের বাংলাদেশী ছবি ‘‌ডুব’‌

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

irfan khan

    শিল্পীর মৃত্যু হয়না। তাঁর গুণের মধ্য দিয়ে শিল্পীর সত্ত্বা সবসময়ই ভক্তদের কাছে পৌঁছে যায়। গতবছর আপামর সিনেমাপ্রেমীদের চোখের জলে ভাসিয়ে দিয়ে চলে যান ইরফান খান। ক্যান্সারে ভুগে মৃত্যু হয় তাঁর। তবে ভালোবাসা কখনই তাঁকে ছেড়ে যায়নি। মৃত্যুর পরও তিনি ভক্তদের কাছে সমান ভালোবাসাই পেয়েছেন। ২০১৭ সালে বাংলাদেশে মুক্তিপ্রাপ্ত মোস্তাফা সরয়ার ফারুরী পরিচালিত ‘‌ডুব-নো বেড অফ রোজেস’‌ এবার ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পাবে।

এই ছবিতে জাভেদ হাসানের চরিত্রে অভিনয় করেছেন বলিউডের প্রয়াত অভিনেতা ইরফান খান। এই ছবির প্রধান ট্যাগলাইন ‘মৃত্যু সবসময় সব কিছু নিয়ে যায় না, অনেক সময় কিছু দিয়েও যায়।’‌ বাংলাদেশী এই ছবিতে ইরফান খানের সঙ্গে অভিনয় করেছেন নুসরত ইমরোজ, তিষা ও পার্নো মিত্র। এই ছবির মূল গল্প হল একজন বিবাহিত পুরুষ বিবাহ বর্হিভূত সম্পর্কে লিপ্ত হয়ে নিজের সংসার ভেঙে সেই মেয়েটিকে নিয়ে নতুন করে সংসার গড়ে তোলে, তাহলে সম্পর্কের সেই ভাঙা-গড়ার মধ্যে মনের গভীরে ডুব দিলে কী পাওয়া যাবে, কেমন যন্ত্রণায় জর্জরিত হতে থাকে তাঁদের বুকের ভিতর এবং শেষ পর্যন্ত এর পরিণতিটা কী তারই উত্তর পাওয়া যাবে ছবিতে।

গত বছরের এপ্রিলে প্রয়াত হন জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেতা ইরফান খান। ক্যান্সারের চিকিত্‍সা চলছিল তাঁর বিদেশে। তবে সুস্থ হয়ে ফিরেও এসেছিলেন তিনি এবং আংরেজি মিডিয়াম ছবিতে অভিনয় করেন। কিন্তু ফের তিনি কোলোন ক্যান্সারে আক্রান্ত হন। ইরফান অভিনীত প্রত্যেকটি ছবি এখনও দর্শকদের মণিকোঠায় উজ্জ্বল। ‘‌হিন্দি মিডিয়াম’‌, ‘‌লাঞ্চ বক্স’‌, ‘‌হায়দার’‌, ‘‌করীব করীব সিঙ্গল’,‌ ‘‌পিকু’‌ সহ অন্যন্য ছবির মাধ্যমে ইরফান তাংর অসাধারণ অভিনয় দক্ষতার ছাপ রেখেছেন দর্শকদের মনে। যার ফলে আচমকা তাঁর প্রয়াণে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে শোকের ছায়া নেমেছিল। তাঁর মৃত্যুর একবছরের মাথায় নেটফ্লিক্সে দেখা যাবে ইরফানের ছবি ‘‌ডুব’‌। যার পরতে পরতে রয়েছে মৃত্যুর কথাই। ‌

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর