Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

ইসরাইলি গোয়েন্দা সংস্থার ঘাতক গুপ্তচর ধরা পড়ল ইয়েমেনে, খুশি ইরান

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

spies

নিউজ ডেস্ক : অবরুদ্ধ গাজায় ইসরাইলের আগ্রাসন অস্ত্রবিরতি চুক্তির মাধ্যমে শেষ হলেও মধ্য প্রাচ্যে ইসরাইল কেন্দ্রিক ঘটনা প্রবাহ শেষ হওয়ার নাম নিচ্ছে না। কখনও ইসরাইলের বিমান বাহিনীর সিরিয়ায় হামলা তো কখনো পারস্য উপসাগরে ইরানের দ্বিতীয় বৃহত্তম যুদ্ধ জাহাজের আগুন লেগে ডুবে যাওয়ার পিছনে ইসরাইলের জড়িত থাকার অভিযোগ ওঠা। এবার ঘটনা প্রবাহ বিপরীত দিকে যাওয়ায় লজ্জার মুখে পড়তে হচ্ছে ইসরাইলিদের। কারণ তাদের ঘাতক গুপ্তচর গ্রেফতার মোসাদের এক গুপ্তচর গ্রেফতার হয়েছেন ইয়েমেনে। ইসরাইলের জনপ্রিয় দৈনিক জেরুজালেম পোস্টের খবরেও প্রকাশ করা হয়েছে এই ঘটনাটি।

ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের একজন গুপ্তচরকে গ্রেফতারের দাবি করেছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। ইরানের ফার নিউজ এজেন্সির খবরে বলা হয়েছে, আগামী কয়েকদিনের মধ্যে গ্রেফতারকৃত গুপ্তচরের বিস্তারিত তথ্য জানানো হবে।

ইসরায়েলের জেরুসালেম পোস্টের খবরে বলা হয়েছে, ‘ইয়েমেনে মোসাদের গুপ্তচর’ শিরোনামে ওই তথ্য প্রকাশ করবে হুথি আন্দোলন। এই গোপন তথ্যে ইসরায়েল কিভাবে ইয়েমেনে আক্রমণ চালাতো সেটা প্রকাশ করা হবে।
জেরুসালেম পোস্টের খবরে বলা হয়েছে, ইয়েমেনের হুথি আন্দোলন সামরিকভাবে এই প্রথম মোসাদের বিষয়ে কোনো তথ্য প্রকাশ করতে যাচ্ছে। ইসরাইলের এই ঘাতক গুপ্তচর সংস্থাটি বিশ্ব জুড়ে ইসরাইল এবং ইয়াহুদীদের স্বার্থ রক্ষায় গুপ্তচরবৃত্তি করে। কোথাও তাদের নজরে কাউকে ইয়াহুদীদের অস্তিত্বের জন্য হুমকি মনে হলে তাকে হত্যা করে নির্মম পরিকল্পনা করে। CIA, MI6 সহ বেশিরভাগ পশ্চিমা গুপ্তচর সংস্থাগুলো থেকে সব রকম সাহায্য লাভ করে থাকে এই সংস্থাটি। এদের মূল প্রতিদ্বন্দ্বী গুপ্তচর সংস্থা হল পাকিস্তানের ISI এবং ইরানের গুপ্তচর সংস্থা। তবে ইদানিং ইরান বিরোধী কাজের জন্য শিরোনামে আসে এই সংস্থা। তাই ইরান ঘনিষ্ট হুথিদের হাতে মোসাদ গুপ্তচর গ্রেফতার হওয়ার ঘটনা ইরানের জন্য এক বিশাল খুশির খবর।

অন্যদিকে আজ ফিলিস্তিনের পশ্চিম তীরে আবার ইসরাইলি দখলদার বাহিনীর গুলিতে এক ফিলিস্তিনি গোয়েন্দা কর্মকর্তা সহ নিহত হয়েছেন ৩ জন। ইসরাইল এবং হামাসের মধ্যেকার স্বাক্ষরিত অস্ত্রবিরতি চুক্তির পর আবার ফিলিস্তিনিদের রক্তে রঞ্জিত হল ফিলিস্তিনিদের মাটি। অন্যদিকে মিশর গাজার ওপর তাদের অবরোধ শেষ করার প্রতিশ্রুতি দিয়েছে। বিষয়টিতে আলোচনার জন্য ইতিমধ্যেই কায়রো পৌঁছে গিয়েছেন হামাসের একটি প্রতিনিধি দল।

সম্পর্কিত খবর