IYF-এর সিরাতুন্নাবী (সঃ) ক্যুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান মুর্শিদাবাদে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

পুরষ্কার বিতরণী মঞ্চ।
পুরষ্কার বিতরণী মঞ্চ।

নিজস্ব প্রতিবেদক, মুর্শিদাবাদঃ মঙ্গলবার মুর্শিদাবাদে অনুষ্ঠিত হলো ইসলামিক ইয়ুথ ফেডারেশনের পশ্চিমবঙ্গ পরিচালিত সিরাতুন্নাবী (সঃ) ক্যুইজ কম্পিটিশনের পুরস্কার বিতরণী অনুষ্ঠান সি.বি.জে হাইস্কুলে।

আল্লাহ পাক রব্বুল আলামীন হযরত মুহাম্মাদ (সঃ) কে পৃথিবীতে ‘আদর্শ’ হিসেবে প্রেরণ করেছিলেন। একমাত্র তাঁকে অনুসরণের মধ্যেই রয়েছে মনুষ্য জাতির শান্তি ও মুক্তি। তার জন্য প্রয়োজন হযরত মুহাম্মদ (সঃ) এর জীবনী গ্রন্থগুলো অধ্যায়ন করা। এই ভাবনাকে সামনে রেখে ইসলামিক ইয়ুথ ফেডারেশন-পশ্চিমবঙ্গ সিরাতুন্নাবী (সঃ) ক্যুইজ কম্পিটিশনের আয়োজন করে। উক্ত ক্যুইজ কম্পিটিশনে পশ্চিমবঙ্গ থেকে প্রায় ৭০০ জন ছাত্র-যুব পরীক্ষায় বসার জন্য নাম রেজিস্ট্রেশন করেন।

গত ৬ ফেব্রুয়ারিতে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার মোট ৮ টি সেন্টারে লিখিত পরীক্ষা নেওয়া হয়।

এই ক্যুইজ কম্পিটিশনে ১০০ নম্বরের মধ্যে ৯২ পেয়ে প্রথম স্থান অধিকার করেন মুর্শিদাবাদের বাসিন্দা ইউসুফ আলি। ৮৭ নম্বর পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেন মুর্শিদাবাদের বাসিন্দা কারিম সেখ এবং ৮৩ নম্বর পেয়ে তৃতীয় স্থান অধিকার করেন উত্তর দিনাজপুরের বাসিন্দা সাইফুর রহমান।

সান্তনা পুরস্কারে মোট ১১ জন স্থান অধিকার করেন। তারা হলেন আবুজার গিফারী, আব্দুস সামাদ আনসারী, মোশারফ হোসেন, সামিন মন্ডল, মেহেবুব হাসান, আব্দুল জাব্বার, ওবায়দুল্লাহ মোল্লা, ইউনুস আলি, শাকিব হাশমি, বানী ইসরাইল ও মুসলিম মোমিন।

পূর্বঘোষণা অনুযায়ী প্রথম স্থান অধিকারকারীকে ২২০০০ টাকা নগদ ও ৩০০০ টাকা সমমূল্যের উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। দ্বিতীয় স্থান অধিকারকারীকে ১৩০০০ টাকা নগদ ও ২০০০ টাকা সমমূল্যের উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। তৃতীয় স্থান অধিকারকারীকে ৯০০০ টাকা নগদ ও ১০০০ টাকা সমমূল্যের উপহার সামগ্রী তুলে দেওয়া হয় এবং সান্তনা পুরস্কারে স্থান অধিকারকারী ১১ জন বিজয়ী বন্ধুকে ১০০০ টাকা করে নগদ ও কিছু উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

এদিন উপস্থিত ছিলেন, ইসলামিক ইয়ুথ ফেডারেশন-পশ্চিমবঙ্গের প্রেসিডেন্ট জনাব নূর ইসলাম সাহেব, সেক্রেটারি আলমগীর হোসেন, ফাইন্যান্স সেক্রেটারি আলী হাসান সরকার, সি.বি.জে হাইস্কুলের প্রধান শিক্ষক জনাব মিজাউর রহমান সাহেব, খেজুরতলা প্রাইমারি স্কুলের সহকারি শিক্ষক জনাব সফিকুল ইসলাম সাহেব প্রমূখ।

রবিউল ইসলামের কন্ঠে তারানা (রাসুল আমার ভালোবাসা, রাসুল আমার আলো আশা) অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে।

সকল বিজয়ী প্রতিযোগীগণ সিরাতুন্নাবী (সঃ) ক্যুইজ কম্পিটিশন সম্পর্কে মতামত প্রদানের সময় এইরকম সমসাময়িক ও যুগোপযোগী উদ্যোগের ভূয়শী প্রশংসা করেন।

শেষে ইসলামিক ইয়ুথ ফেডারেশন-পশ্চিমবঙ্গের প্রেসিডেন্ট জনাব নুর ইসলাম সাহেব বলেন, “আমাদের সকলকেই হযরত মুহাম্মদ (সঃ) এর জীবনী থেকে শিক্ষা গ্রহণ করে বাস্তব জীবনে আমল করা দরকার। তবেই আমরা ইহকাল ও পরকালে সাফল্য লাভ করতে পারি।”

 দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর