নভেম্বরে বাংলার কলেজগুলি পুনরায় চালু হবে ঘোষণা শিক্ষামন্ত্রীর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200928-WA0024

এনবিটিভি ডেস্ক,২৮শে সেপ্টেম্বর: রবিবার পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি জানিয়েছেন, প্রথম বর্ষের কলেজ ছাত্রদের অক্টোবরের শেষের দিকে ভর্তি প্রক্রিয়া শেষ হওয়ার পরে ২ নভেম্বর থেকে স্নাতক (ইউজি) ক্লাস শুরু হবে। তিনি আরও জানান, পরের মাসে স্নাতকোত্তর (পিজি) ক্লাস শুরু হবে। রাজ্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সাথে মন্ত্রীর এক অনলাইন বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

শিক্ষামন্ত্রী বলেন, “সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে নতুন শিক্ষাবর্ষটি ডিসেম্বরে শুরু হবে। নভেম্বর অবধি বেশ কয়েকটি উতৎসব রয়েছে। অক্টোবরে দুর্গা পূজার পরে রয়েছে কালী পূজা, দিওয়ালি, ভাই ফোটা, ছট পূজা এবং মিলাদ আন-নবী। সুতরাং নভেম্বর থেকে শিক্ষাবর্ষ শুরু করার কোনও মানে নেই এবং তারপরে এই উৎসবগুলির কারণে এতগুলি ছুটি পালন করুন, তাই ডিসেম্বর থেকে নতুন শিক্ষাবর্ষ শুরু করা যথাযথ।” মন্ত্রী আরও বলেন, “তবে স্নাতক কোর্সের জন্য ক্লাস ২ নভেম্বর থেকে শুরু হবে এবং স্নাতকোত্তর কোর্সের জন্য ডিসেম্বর থেকে শুরু হবে। ক্লাসগুলি অনলাইন মোডে অনুষ্ঠিত হবে এবং সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলি পদ্ধতি চেক আউট করবে।”
স্নাতকের (ইউজি) পাঠ্যক্রমগুলিতে ভর্তি শেষ হবে ৩১ অক্টোবরের মধ্যে, স্নাতকোত্তর ( পিজি ) কোর্সে ভর্তি প্রক্রিয়া কেবল নভেম্বর মাসের মধ্যেই শেষ হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর