মাত্র ১১ বছর বয়সে মা-বাবাকে হারিয়ে অনাথ ! সাহায্যের আশায় আমিনা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

অসহায় আমিনা খাতুন।
অসহায় আমিনা খাতুন।

মালদা,শেখ সাদ্দাম: অনাথ একাই দিনগুজরান করছে মালদা জেলার মানিকচকের আমিনা খাতুন। বাবা-মা হারা আমিনা খাতুন (১১) স্থানীয় এনাতপুর হাই স্কুলের সপ্তম শ্রেণীর ছাএী। এখন অনাথ আমেনা।প্রতিবেশীদের সাহায্যে কোন রকমভাবে দিন গুজরান করছে।

স্থানীয় সূএে জানা গেছে, প্রায় কয়েক বছর আগে বাবা মারা যায়। তারপর কয়েকদিন আগে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান আমিনার মা। নেমে আসে আমিনার জীবনে অন্ধকার। স্থানীয় প্রতিবন্ধি প্রতিবেশি দুমুটো ভাত দিলেও সব কিছু দেওয়া তার পক্ষে অসম্ভব। কারণ,সেও প্রতিবন্ধি নুন আনতে পানতা ফুরনোর সংসার।

মালদহের মানিকচক ব্লকের অন্তর্গত চৌকি মিরদাদপুর গ্রাম পঞ্চায়েতের শ্যামপুর গ্রামে একটি ছোট ঘরে কোন রকমভাবে রাত কাটাই। নেই বৈদ্যুতিক সংযোগ। অনাথ আমিনা লেখাপড়া করতে চাইলেও কোথায় পাবে টাকা। থমকে পড়াশোনা। এবার ষষ্ঠ শ্রেণী থেকে উওীর্ণ হয়ে সপ্তম শ্রেণীতে টাকা না থাকার কারণে ভর্তি হতে পারেনি অসহায় আমেনা।

এই করুণ কাহিনী আমরা (এনবিটিভি)  তুলে ধরলে, এনাতপুর হাই স্কুলের প্রধান শিক্ষক বাদিউজ্জামান অসহায় ছাএীর ভর্তি সহ পড়াশোনার দায়িত্ব দেওয়ার আশাস দেন।

এবিষয়ে বিশিষ্ট সমাজসেবী তথা শিক্ষক মোয়াজ্জেম হোসেন জানান, “আমি আমেনার পাশে থাকবো এবং সব রকম সাহায্য করবো।”

মালদা জেলা পরিষদ সদস্যা সাবিনা ইয়াসমিন বলেন, “আপনাদের কাছ থেকে বিষয়টি শুনলাম আমি অসহায় আমিনা খাতুনের পাশে থাকব এবং সর্বতোভাবে সাহায্য করবো।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর