আপনি কি মুসলিম মহিলা? সাবধান ! আপনার অজান্তেই নিলাম হচ্ছেন আপনি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

বুল্লি বাই অনলাইন এপ্লিকেশন।
বুল্লি বাই অনলাইন এপ্লিকেশন।

এনবিটিভি ডেস্কঃ  নতুন বছর এসে গিয়েছে। আজ নতুন বছরের চতুর্থ দিন। এখনও নিশ্চয় আপনাদের মধ্যে happy new year এর আদানপ্রদান হচ্ছে? তা বেশ ভালো কথা। সত্যিই তো নতুন বছর শুভ হোক এ তো আমরা সবাই চাই। কিন্তু নতুন বছর সত্যিই শুভ কি? নতুন বছরের ঠিক প্রথম দিনে অর্থাৎ পয়লা জানুয়ারি হঠাৎই যদি আপনি জানতে পারেন যে, আপনার মায়ের বা মেয়ের বা আপনার নিজের ছবি আপনার ডিটেলসহ কোথাও নিলাম হচ্ছে? হ্যাঁ, ঠিকই বলছি। এমনটাই হচ্ছে। তবে এটা হওয়ার জন্য আপনাকে কয়েকটা ধাপের মধ্যে দিয়ে যেতে হবে। সেগুলো হল আপনাকে একজন মহিলা হতে হবে, আপনাকে মুসলিম হতে হবে, আপনাকে উদার চিন্তাশীল হতে হবে এবং আপনাকে সফল হতে হবে। আর এগুলো যদি আপনি হয়ে থাকেন তবে খুব সাবধান। হতেই পারে যে কোনোদিন আপনি হয়ে উঠতে পারেন sulli deals of the day বা bulli bai। মাপ করবেন, শব্দও দুটো ব্যবহার করতেই হচ্ছে। আপনাদের জানানোর জন্যই ব্যাবহার করতে হচ্ছে।

পয়লা জানুয়ারি, ২০২২, ১০০-র ও অধিক মুসলিম মহিলার ছবি ও ডিটেলসহ বুল্লি বাই নামের একটি অ্যাপ আনা হয়। যেখানে মুসলিম মহিলাদের সোজা কথায় নিলাম করা হয়। এবং সব থেকে আশ্চর্যের বিষয় হল এই অ্যাপে যে সকল মহিলাদের নাম এসেছে তারা নিজেরাই জানেন না যে তাদের নিলাম হচ্ছে। আর এটা প্রথমবার নয়। এর আগেও ২০২১ সালে ঠিক এই রকমই একটা ওয়েবসাইট আনা হয়, sulli deals নামে। সেখানেও মুসলিম মহিলাদের ছবি দিয়ে নিলাম এর জন্য বিজ্ঞাপন দেওয়া হয়। এই লিস্টে যে কেবল যুবতীদের নাম রয়েছে তাই-ই নয়, নাম রয়েছে মায়েদেরও। আসলে সত্যি বলতে তো বয়স লাগে না, লাগে সাহস। আর সেটা যার আছে তাকেই টার্গেট করা হবে এই জঘন্য কর্মকাণ্ডে। সেইজন্যই এই সাইটে নাম এসেছে সাংবাদিক ইস্মাত আরা, নাম এসেছে আর যে সাইমার, আবার নাম এসেছে হারিয়ে যাওয়া ছেলের বিচার চাওয়া নাজিমের মা-এর।

এই সমাজের যে সমস্ত মুসলিম মেয়েরা সিস্টেমকে প্রশ্ন করেছে, গলা তুলে চলেছে, ভয় পায়নি, থামেননি ঠিক তাদের গোলা চেপে ধরার জন্যই এই ব্যবস্থা। এবং সব থেকে বড় বিস্ময়ের কথা এই কাজ গুলো যারা করছে তারা নিজেদেরকে লুকানোর বিন্দুমাত্র চেষ্টাও করছে না। যা করছে তা তারা সবার সামনে দিয়ে রীতিমত কলার তুলে করে চলেছে। সরকার এ ব্যাপারে একেবারেই নিশ্চুপ। এফআইআর করা হয়েছে,কিন্তু ফল কি হয়েছে? অ্যাপ ডিলিট করা হয়েছে, কিন্তু তাতে লাভ? Sulli deals এর সময়ও তো করা হয়েছিল, আবার হল তো, এল তো বুল্লি বাই। কাল হয়তো আবার অন্যকোন নামে ধরা দেবে এই জঘন্য অপরাধীরা। আর ধরা দেবে সরকারের নাকের ডগা দিয়েই।

ভারতবর্ষ বোধহয় মহিলাদের জন্য সবচেয়ে বিপদজনক দেশ হতে চলেছে ভবিষ্যতে। আমরা যদি এখনি না থামাতে পারি তবে এরা মহিরুহ হয়ে গিলে খাবে সভ্যতাকে। আর যারা এখনও ভাবছেন “আমি একা বলে কি করব? আমার তো পরিবার আছে, আমি এ সব ঝামেলায় ফাঁসতে চাই না” তাদের বলছি আপনার বলাটা জরুরী, একেকটা আওয়াজ জরুরী। আগুন লেগেছে। আর আগুন কিন্তু লোক দেখে পোড়ায় না। সামনে যাকে পায়, তাকেই পোড়ায়। তাই গলা তুলুন। আর দয়া করে আপনার বাড়ির মেয়ের পাশে থাকুন। কারণ আপনি আমি কেউই জানিনা কে কবে শিকার হয়ে যাবে। এতে আপনার ঘরের মেয়ের কোন দোষ নেই। দোষ কেবল সে মেয়ে, একটা মুসলিম মেয়ে। তাকে বলতে দিন। কারণ একজনের সম্মান থাকে তার কাজে, তার পরিচয়ে, যা সে নিজে বানিয়েছে। কোন ক্রিমিনালের বানিয়ে দেওয়া পরিচয়ের উপর কারোর সম্মান নির্ভর করেনা।

এ প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, বুল্লি বাই নিয়ে মুখ খুলেছেন রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা চতুর্বেদী, আসাউদ্দিন ওয়াইসি সহ আরও অনেকে। কিন্তু শুধু রাজনৈতিক ব্যাক্তিত্বদের মুখ খোলা জরুরী নয়, জরুরী অপরাধীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহন করা। আজ, ঘটনার তিন দিন পর ব্যাঙ্গালোর থেকে বিশাল ঝা নামে এক ইঞ্জিনিয়ারিং ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। লিস্টটা অনেক বড়। তাই একটা অ্যারেস্টে কিচ্ছু বদলে যাবেনা। দেশেকে বাইরে থেকে সুরক্ষা দেওয়ার জন্য অনেক যুদ্ধ বিমান এনেছে সরকার, ভিতর থেকে দেশের ক্ষয়ে যাওয়া আটকাতে সরকার কি করে এখন সেটাই দেখার।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর