বাবরি মসজিদ পুনর্নির্মাণ ও ধ্বংসকারীদের শাস্তির দাবিতে SDPI-এর মিছিল ধুলিয়ানে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20211206-WA0084

ধূলিয়ানঃ আজ ভারতবর্ষের ইতিহাসে কালো দিন। ১৯৯২ সালের ৬ ডিসেম্বর, সাড়ে ৪০০ বছরের পুরনো  বাবরি মসজিদ ধ্বংস করা হয়। সে বছরই ৯ ডিসেম্বর, তৎকালীন প্রধানমন্ত্রী নরসিমা রাও বাবরি মসজিদ পুনঃনির্মাণের প্রতিশ্রুতি দেন এবং সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি লিবারহানের নেতৃত্বে একটি তদন্ত কমিশন গঠন করা হয়।

২০০৯ সালে লিবাহান কমিশনের রিপোর্ট প্রকাশ পায় এবং বাবরি মসজিদ ধ্বংসকারীদের মধ্যে ৬৮ জনকে সেখানে অভিযুক্ত করা হয়। সর্বশেষ ২০১৯ সালের ৯ ই নভেম্বর, সুপ্রিম কোর্ট বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের নির্দেশ দেয়। এরপর সোশ্যাল ডেমোক্র্যাটিক পার্টি অফ ইন্ডিয়া এর প্রতিবাদ করে। ১৯৯২ সালের ৯ ডিসেম্বর তৎকালীন প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবি তোলে এবং লিবারহান কমিশন রিপোর্টে ৬৮ জন আসামীর শাস্তি চায়।

প্রতি বছর এই দিনটিকে SDPI কালো দিন হিসাবে পালন করে। আজকেও এরই অংশ হিসেবে সারা দেশের সাথে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ বিধানসভা কমিটির পক্ষ থেকে কাঁকুড়িয়া থেকে ডাকবাংলা পর্যন্ত বিশাল মিছিলের আয়োজন করা হয়। মিছিল শেষে পুরাতন ডাকবাংলায় সামসেরগঞ্জ বিডিও অফিস মোড়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত পথসভায় বক্তব্য রাখেন উত্তর মুর্শিদাবাদ জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ আলাউদ্দীন,মিডিয়া ইনচার্জ মহাম্মদ রাকিম সেখ, সামশেরগঞ্জ বিধানসভা কমিটির সভাপতি মহাম্মদ নুরুল ইসলাম,সাধারণ সম্পাদক ডাক্তার আব্দুল বারিক। উপস্থিত ছিলেন সুতি বিধানসভা কমিটির সভাপতি এসএম সেমফুল, ধুলিয়ান টাউন কমিটির অন্যতম নেতা সুকুর্দি সেখ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর