পাশের হার বাড়ল আইসিএসসি পরীক্ষায়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200710-WA0033

এনবিটিভি ডেস্ক: আইসিএসই-তে বাড়ল পাশের হার। গতবছরের তুলনায় বাড়ল পাশ বেড়েছে ০.৭৯ শতাংশ। গতবছর পাশের হার ছিল ৯৮.৫৪ শতাংশ। এবছর তা হয়েছে ৯৯.৩৩ শতাংশ। আইএসসি-র পাশের হার গতবছরের তুলনায় ২.০২ শতাংশ বেড়েছে। গতবছর এই হার ছিল ৯৪.৮২ শতাংশ। এবছর তা হয়েছে ৯৬.৮৪ শতাংশ।

কাউন্সিল ফর ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট একজামিনেশন চলতি বছরে কোনও মেধা তালিকা প্রকাশ করেনি। সারা দেশে এবার আইসিএসই দশমের পরীক্ষার্থী ছিলেন ২,০৭, ৯০২ পরীক্ষার্থী৷ এর মধ্যে ১ লক্ষ ১২ হাজার ৬৬৮ অর্থাৎ ৫৪.১৯ শতাংশ ছেলে ও ৯৫ হাজার ২৩৪ জন অর্থাৎ ৪৫.৮১ শতাংশ মেয়ে ৷ এর মধ্যে ২ লক্ষ ৬ হাজার ৫২৫ জন পাশ করেছে৷ অসফল ১৩৭৭ জন৷

অন্যদিকে, সারা দেশে আইএসসি-র দ্বাদশের পরীক্ষা দিয়েছিলেন ৮৮ হাজার ৪০৯ জন পড়ুয়া৷ পাশ করেছেন ৮৫ হাজার ৬১১। আইএসসি-র দ্বাদশ শ্রেণীর সাফল্যের হার ৯৬.৮৪ শতাংশ। আইসিএসসি-র দশমে এবছর পাশের হার ৯৯.৩৪ শতাংশ। এ রাজ্য থেকে আইসিএসই দশমের পরীক্ষা দিয়েছিলেন ৩৭ হাজার ২৫৮জন পরীক্ষার্থী৷ এরাজ্যে সফল হয়েছেন ৩৬,৯২০ জন পড়ুয়া৷ রাজ্য থেকে আইএসসি দ্বাদশের পরীক্ষায় বসেছিলেন ২৫ হাজার ৪৫৩ জন পরীক্ষার্থী৷ এরাজ্য থেকে সফল হয়েছেন ২৪,৪৫৩ জন পড়ুয়া৷ মোট ৯৬.৮৪ শতাংশ পরীক্ষার্থী সফল হয়েছেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর