অক্সিজেন লাগলে মা’কে নিয়ে গাছের নিচে বসুন,মায়ের জন্য অক্সিজেন চাওয়ায় যোগীর পুলিশের নিদান যুবককে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210430_221235

নিউজ ডেস্ক : উত্তর প্রদেশে অক্সিজেনের কোনো ঘাটতি নেই, এটা নিজেই ঘোষণা করেছেন যোগী। তারপর থেকে ডিগ্রি জারি করেছেন কোনো ব্যক্তি বা হাসপাতালের আধিকারিক রাজ্যে অক্সিজেন ঘাটতির ব্যাপারে কিছু বলতে পারবেন না। বললে তার বা তাদের বিরুদ্ধে গুরুতর আইনি ব্যবস্থা নেওয়া হবে। ইতিমধ্যেই এমন কেস হয়েছে বেশ কিছু ব্যক্তির বিরুদ্ধে। এবার নিজের অসুস্থ মায়ের জন্য অক্সিজেন চাওয়ায় গেরুয়া শিবিরের ঘনিষ্ট অভিনেত্রী কঙ্গনা ভাষায় যোগীর ভঙ্গিতেই যোগীর পুলিশ এক যুবককে বুঝিয়ে দিলেন অক্সিজেন সংগ্রহের পন্থা। এক যুবক তার মায়ের জন্য অক্সিজেন পেতে লাইনে দাঁড়ালে তাকে পুলিশের তরফ থেকে বলা হয় বাড়ি গিয়ে মাকে নিয়ে গাছের নিচে বসতে। হাসপাতালে অক্সিজেন যে তাকে দেওয়া হবে না তাও জানিয়ে দেওয়া হয়।

অক্সিজেনের সন্ধ্যানে রোগীদের পরিবারের সদস্যরা হন্যে হয়ে ছুটছেন উত্তর প্রদেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। তাও কোথাও পাচ্ছেন না সাহায্য। সামর্থবান যারা তারা রাজ্যের বাইরেও চলে যাচ্ছেন সুচিকিৎসা নিশ্চিত করতে। কিন্তু রাজ্যে অক্সিজেন ঘাটতি মেটানোর দিকে বিন্দু মাত্র নজর না দিয়ে কারা অক্সিজেন চাইছেন তাদের জন্য শাস্তির বন্দোবস্ত করতেই ব্যস্ত যোগী এবং তার রাজ্যের পুলিশ প্রশাসন।

এলাহাবাদের এক অক্সিজেন প্লান্টের বাইরে অপেক্ষারত মানুষ বার বার আবেদন করেও অক্সিজেন পাচ্ছেন না। তেমনই এক ব্যক্তি বলেন, “মায়ের জন্য অক্সিজেন চাই। কিন্তু পুলিশ আমাদের সেখানে ঢুকতেই দিচ্ছে না। প্রয়াগরাজ থেকে লখনউ পর্যন্ত হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরছি, অ্যাপোলো, মেদান্তের মতো জায়গায়াতেও মাকে ভরতি নেয়নি। কোথায় যাব আমরা?” আর এক রোগীও একই প্রশ্ন করেন এক পুলিশ কর্মীকে। তিনি উত্তর পান, মাকে নিয়ে অশ্বত্থ গাছের তলায় বসুন, অক্সিজেন পাবেন। তবে এমন উত্তর ওই এক জনকে নয়, পুলিশ এই উপদেশ অনেককেই দিচ্ছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর