21 C
Kolkata
Sunday, November 28, 2021

ছাত্র অধিকার পরিষদ নেত্রী তিথী সরকারের নামে ইসলাম অবমাননার অভিযোগ

Must read

 

আলমগীর ইসলামাবাদী
চট্টগ্রাম জেলা প্রতিনিধি

ছাত্র অধিকার পরিষদের নেত্রীর নামে ইসলাম অবমাননার অভিযোগ
অভিযুক্ত তিথী সরকার। (ডানে)
ইসলাম ধর্ম নিয়ে কটুক্তির অভিযোগ পাওয়া গেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখার এক নেত্রীর বিরুদ্ধে।

ইসলামকে কটুক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিভিন্ন ফেসবুক পোস্ট ও কমেন্ট ভাইরাল হওয়ার পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছেন শিক্ষার্থীরা।
অভিযুক্ত তিথী সরকার বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক। সে একাধারে বিশ্ব হিন্দু সংগ্রাম পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক।
জানা যায়, তিথী সরকার দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন পোস্ট ও কমেন্টের মাধ্যমে ইসলাম ধর্মানুভূতিতে আঘাত করে মন্তব্য করে আসছিলেন। সেসব পোস্ট ও কমেন্টের স্ক্রিনশট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপ ও ছাত্রছাত্রীদের মধ্যে ভাইরাল হলে সামাজিক মাধ্যমে সমালোচনার ঝড় উঠে। অনেকে তিথী সরকার ছাত্র অধিকার পরিষদে যুক্ত থাকার বিষয়ে সংগঠনটির নিন্দা জানায়। আবার তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিস্কারের জন্য সামাজিক মাধ্যমে দাবি জানায়।

তিথী সরকারের এ সকল কর্মকান্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার কিছুক্ষণের মধ্যেই তাকে ছাত্র অধিকার পরিষদ থেকে সাময়িক বহিষ্কার করা হয় এবং তাকে কেন স্থায়ী ভাবে বহিষ্কার করা হবে না জানতে চেয়ে সাতদিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়।

এ ব্যাপারে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবু বকর খান জানান, আমরা কিছুদিন ধরেই বিষয়গুলো লক্ষ্য করেছি, পরবর্তীতে আমরা তাকে কয়েকবার বোঝানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে তাকে বহিষ্কার এর সিদ্ধান্ত নিয়েছি।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামাল বলেন, ঐ শিক্ষার্থীর বেশ কয়েকটা স্ক্রিনশর্ট আমি পেয়েছি। সেগুলো পর্যালোচনা করছি। মঙ্গলবার বিশ্ববিদ্যালয় খুললে আমরা আনুষ্ঠানিক ভাবে ব্যবস্থা নেবো।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article