ইসরাইলের ২৪টি ক্ষেপণাস্ত্রের মধ্যে ২২টিই ভূপাতিত করল সিরিয়া

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

1629603450_AD-4

 

ইসরাইলি যুদ্ধবিমান থেকে নিক্ষিপ্ত আটটি ক্ষেপণাস্ত্রের সাতটিই ভূপাতিত করেছে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। সম্প্রতি সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো প্রদেশে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তা রিয়ার অ্যাডমিরাল ভাদিম কুলিত বলেছেন, সোমবার চারটি ইসরাইলি এফ-১৬ জঙ্গিবিমান আলেপ্পো শহরের দক্ষিণ-পূর্ব অংশের কয়েকটি স্থাপনা লক্ষ্য করে আটটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে।

এ সময় সিরিয়ার সেনাবাহিনী রাশিয়ার সরবরাহ করা আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ‘পান্তসির-এস’ ও ‘বাক-এমটু’ ব্যবহার করে সাতটি ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করে দেয়।

দখলদার ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলায় কি ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তা পরিষ্কারভাবে জানা না গেলেও লন্ডনভিত্তিক কথিত মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস দাবি করেছে, হিজবুল্লাহ যোদ্ধাদের অস্ত্র ও গোলাবারুদের গুদাম লক্ষ্য করে ইসরাইলে হামলা চালিয়েছে।রাশিয়ার সামরিক বাহিনী জানিয়েছে, দখলদার ইসরাইল গত বৃহস্পতিবার সিরিয়ার দামেস্ক এবং হোমস শহরের ওপর যে ২৪টি ক্ষেপণাস্ত্র ছুঁড়েছিল তার মধ্যে ২২টি ভূপাতিত করতে সক্ষম হয়েছে সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর