“ডাক্তারী পড়তে NEET পরীক্ষা দিতে হবেনা” তামিনাড়ুতে বিল পাস করল রাজ্য সরকার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Screenshot_2021_0914_113715


তামিলনাড়ু বিধানসভা সোমবার ১২তম বা উচ্চমাধ্যমিক বোর্ড পরীক্ষায় শিক্ষার্থীদের প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেডিসিন, ডেন্টিস্ট্রি, ইন্ডিয়ান মেডিসিন এবং হোমিওপ্যাথিতে স্নাতক কোর্সে ভর্তির জন্য একটি বিল পাস করেছে। বিলে সরকারি স্কুলের ছাত্রছাত্রীদের মেডিকেল ভর্তির জন্য অনুভূমিক সংরক্ষণের ব্যবস্থা রয়েছে। “চিকিৎসা শিক্ষা কোর্সে ভর্তির জন্য সংবিধানের তালিকা III, তফসিল VII- এর 25 নম্বরে প্রবেশযোগ্য। অতএব, রাজ্য সরকার এটি নিয়ন্ত্রণ করতে সক্ষম। তাই, আমি এই বিল চলন্ত করছি, “মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন বললেন, স্ট্যালিন বিধানসভায় বিলটি পেশ করেন।

বিরোধী এআইএডিএমকে এই পদক্ষেপকে সমর্থন করেছিল যখন বিজেপি এর বিরোধিতা করেছিল। প্রতিবাদে বিজেপি সদস্যরা বিধানসভা থেকে বেরিয়ে জুন মাসে ডিএমকে সরকার কর্তৃক গঠিত বিচারপতি এ কে রাজনের নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের কমিটি সরকারকে রিপোর্ট করে যে, নীট এমবিবিএস এবং উচ্চ চিকিৎসা শিক্ষায় বিভিন্ন সামাজিক প্রতিনিধিত্বকে ক্ষতিগ্রস্ত করেছে, ধনী গোষ্ঠীর পক্ষে, যখন সাধনার স্বপ্নকে ব্যর্থ করে। সুবিধাবঞ্চিতদের দ্বারা চিকিৎসা শিক্ষা। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সরকারি স্কুলের ছাত্রছাত্রী, যাদের পিতামাতার আয় বছরে 2.5 লাখের কম এবং অধিকাংশ পশ্চাদপদ শ্রেণী, তফসিলি জাতি এবং তপশিলি উপজাতি।

কমিটি বলেছে যে NEET এর যোগ্যতা বা মানদণ্ড নিশ্চিত করে বলে মনে হয় না যে শিক্ষার্থীদের এমবিবিএস এর অধীনে দেওয়া হচ্ছে।

বিচারপতি রাজন কমিটি অফলাইনে এবং অনলাইনে 86,342 জনের মতামত পেয়েছে এবং 14 জুলাই তার প্রতিবেদন জমা দিয়েছে। (তামিনাড়ু act III- 2007) ।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর