চলতি মাসেই চাই নিয়োগ, DM কে চরমবার্ত্তার মধ্যে দিয়ে মুখ্যমন্ত্রীকে কড়া হুঁশিয়ারি বঞ্চিত আপার চাকরিপ্রার্থীদের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200718-WA0031

নুর মোহাম্মদ খান : কলকাতা-চলতি মাসেই চাই নিয়োগ, মুখ্যমন্ত্রীকে কে হুঁশিয়ারি আপার চাকরিপ্রার্থীদের। সাত বছরের নিয়োগ বঞ্চনার প্রতিবাদ, মেধা তালিকায় একাধিক অসঙ্গতির অভিযোগে গত ৫ই জুন ও ৮ই জুন গণআন্দোলনে নেমেছিলেন আপার প্রাইমারীর বঞ্চিত চাকুরিপ্রার্থীরা। নিয়োগ প্রার্থীদের স্বাক্ষর সম্বলিত অনলাইন পিটিশনে স্কুল সার্ভিস কমিশনের যাবতীয় অসঙ্গতি লিপিবদ্ধ করে অসঙ্গতিগুলি দূর করে মামলার জটে আটকে থাকা নিয়োগ প্রক্রিয়া দ্রুত শুরু করার জন্য মাননীয়া মুখ্যমন্ত্রী,মাননীয় শিক্ষামন্ত্রী,মাননীয় আইনমন্ত্রী ও মাননীয় রাজ্যপাল সহ হাইকোর্টের রেজিস্টার জেনারেলের কাছে সহানুভূতি প্রার্থনা করেন তাঁরা।২৪শে জুন ভার্চুয়াল অনশন করেন। কিন্তু কিছুতেই কিছু সুরাহা না হওয়ার ফলে এবার রাজ্য সরকার কে চরম বার্তা দিল আপার প্রাইমারি সংগ্রামী মঞ্চ।
চলতি মাসেই চাই নিয়োগ, মুখ্যমন্ত্রীকে কে হুঁশিয়ারি দিয়ে আজ মঞ্চের পক্ষ থেকে রাজ্যের সমস্ত ডিএম অফিসে দাবিপত্র পেশ তথা চরম বার্তা দেওয়া হয়। দাবি পত্রে যে সব অসচ্ছতা ও অসঙ্গতি উল্লিখিত রয়েছে সেইগুলি হল —
1)ইন্টারভিউ দেওয়া সত্ত্বেও শত শত প্রার্থীকে মেধাতালিকার বাইরে রাখা হয়েছে।
2)2772 টি st,sc,obc,ph শূন্যপদে প্রশিক্ষিত প্রার্থী পাওয়া যায়নি,সেই সব শূন্যপদে তাদের ভেরিফিকেশন হয়ে যাওয়ার পরও ইন্টারভিউ থেকে বিধি বহির্ভূত ভাবে বঞ্চিত করে নিয়োগ প্রক্রিয়া থেকে বাদ দেওয়া হয়েছে সমাজের এই প্রান্তিক অংশের অপ্রশিক্ষিত প্রার্থীদের।
3)টেট,অ্যাকাডেমিক স্কোর ইচ্ছা খুসি বাড়িয়ে দিয়েছে কমিশন,এমনকি প্রফেশনাল স্কোরের ক্ষেত্রে অপ্রশিক্ষণদের প্রশিক্ষণ দেখিয়ে মেধাতালিকায় ঢোকানো হয়েছে।
4)বিষয় ও ক্যাটাগরী ভিত্তিক 1:1.4 রেশিও মানা হয়নি।
5)নিউ সেটআপ স্কুলের 5108 টি ভেকেন্সী ও সাত বছরের শূন্যপদ যুক্ত করা হয়নি।
এই আবেদনের পরেও যদি নিয়োগ নিয়ে সরকার কোন হেলদোল না করে তাহলে আগামী ৩রা আগষ্ট থেকে বঞ্চিত চাকরিপ্রার্থীরা রাস্তায় নেমে চরম আন্দোলনে যেতে বাধ্য হবেন। রাজ্যের সমস্ত ডিএম এর কাছে দাবি পত্র পেশ করে সিএম অর্থাৎ মুখ্যমন্ত্রী কে উদ্দেশ্য করে আপার প্রাইমারি সংগ্রামী মঞ্চ হুঁশিয়ারি দিয়েছে সমস্ত জটিলতা কাটিয়ে যদি জুলাই মাসের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সরকার শুরু না করে তাহলে চরমতম আন্দোলনে নামবেন তাঁরা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর