করোনা আক্রান্তের নিরিখে ইতালিকে টপকে ছয়ে উঠে এল ভারত

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (14)

যত দিন যাচ্ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর হিসেবে সকলকে ছাপিয়ে যাচ্ছে ভারত। শনিবারও নতুন রেকর্ড গড়ল দেশ। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯,৮৮৭ জন। যা আগের কদিনের হিসেবে নতুন রেকর্ড। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৩৬ হাজার ৬৫৭ জন। এই সংখ্যার নিরিখে ভারত এবার ইতালিকেও ছাপিয়ে গেল। অর্থাৎ মোট করোনা আক্রান্তের নিরিখে ভারত এখন বিশ্বের ষষ্ঠ স্থানে উঠে এল।

ভারতের আগে প্রথম পাঁচে আছে এখন আমেরিকা, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন ও স্পেন। তবে শুধু আক্রান্তের হিসেবেই নতুন রেকর্ড হচ্ছে তাই নয়। করোনায় মৃত্যুর নিরিখেও রোজ নিজের রেকর্ড নিজেই ভাঙছে ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে ২৯৪ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। যা একদিনের নিরিখে নতুন রেকর্ড। এখনও পর্যন্ত ভারতে ৬,৬৪২ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯ ভাইরাসের থাবায়। এরমধ্যে একমাত্র মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ২,৮৪৯ জনের। এরপরেই রয়েছে গুজরাট, সেখানে মারা গিয়েছেন ১,১৯০ জন করোনা রোগী।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, এরপর রয়েছে দিল্লি (৭০৭), মধ্যপ্রদেশ (৩৮৪) পশ্চিমবঙ্গ (৩৬৬), উত্তরপ্রদেশ (২৫৭), তামিলনাড়ু (২৩২), রাজস্থান (২১৮) ও তেলেঙ্গানা (১১৩)। অপরদিকে পশ্চিমবঙ্গেও হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রাজ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে ৪২৭ জন। মোট আক্রান্তের সংখ্যা ৭,৩০৩ জন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর