22 C
Kolkata
Saturday, November 27, 2021

খুলনায় কর্তব্যরত ডাক্তারকে পিটিয়ে হত্যা,বিচার দাবিতে বিক্ষোভ চিকিৎসক সংগঠনের।

Must read

মোঃ সালাহউদ্দিন,

জেলা প্রতিনিধি,

কর্তব্যরত অবস্থায় কথা কাটাকাটির এক পর্যায়ে ডাক্তারকে মারাত্মক মারধর করে হত্যা করেছে রুগীর আত্মীয় স্বজনরা।
নিহত ডা: আব্দুর রকিব খান খুলনার একটি ক্লিনিকের পরিচালক ছিলেন।তার মৃত্যুর ঘটনায় গতকাল বুধবার(১৭জুন) থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ জঘন্যতম হত্যায় জড়িত থাকার সন্দেহের ভিত্তিতে একজনকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার বিকেলে খুলনা মহানগরীতে অবস্থিত নিরালা মসজিদের মাঠে নামাজে জানাজা শেষে নিরালা কবরস্থানে ডা: রকিবকে দাফন সম্পন্ন করা হয়। নিহত ডা: আব্দুর রকিব খান খুলনার বাগেরহাট মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন । এ ছাড়া জেলা স্বাস্থ্য প্রশাসনে পরিচালকের পদমর্যাদায় চাকরি করতেন।

ঘটনাপ্রবাহ থেকে জানা গেছে. গতকাল দুপুরে ডা: রকিবের ছোট ভাই খুলনা মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক জনাব সাইফুল ইসলাম নিজে বাদি হয়ে খুলনা সদর থানায় একটি মামলা দায়ের করেন। এ হত্যার ঘটনায় চারজনের নাম উল্লেখ করেছেন।এছাড়াও অজ্ঞাত আরও ১০ জনকে আসামি করা হয়েছে। খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব আসলাম বাহার জানান, এ ঘটনায় বেজেরডাঙ্গা থেকে মঙ্গলবার রাতে আবদুর রহিম নামের একজনকে আটক করা হয়েছে। পরে তাকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

জানা যায়, গত ১৪ জুন ডা: রকিব খানের ক্লিনিকে সিজার করে সন্তান প্রসব করানোর পর মাত্রাতিরিক্ত রক্তক্ষরণের ফলে মায়ের মৃত্যু হয়। এ মৃত্যুর জন্য ডাঃ রাকিব খানকে দায়ী করে ওই মায়ের আত্মীয়স্বজন। এবং তৎক্ষনাৎ তাকে প্রচন্ড মারাত্মকভাবে মারধর করে। এতে ঘটনাস্থলে ডাক্তারের মৃত্যু হয়।

এদিকে ডা: রকিব খানের এ জঘন্যতম হত্যার প্রতিবাদে এবং হামলার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও শাস্তি এবং চিকিৎসকদের জীবনের নিরাপত্তার দাবিতে গতকাল খুলনার বিএমএ বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে সভাপতিত্ব করেন খুলনা বিএমএর সভাপতি ডা: শেখ বাহারুল আলম। বক্তৃতা দেন বিএমএ খুলনার সাধারণ সম্পাদক ডা: মো: মেহেদী নেওয়াজ, বিপিএইচসিডিও এর খুলনা জেলা শাখার সভাপতি ডা: গাজী মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক ডা: মো: শওকাত আলী লস্করসহ আরও অনেকে।

এ ছাড়া বিএমএর এক সভায় হামলার সঙ্গে জড়িত সকল সন্ত্রাসীকে খুনীদের গ্রেফতার ও খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহার না করা পর্যন্ত খুলনা জেলার সকল চিকিৎসা সেবা বন্ধ রাখার ঘোষণা করেছেন । তবে কোভিড-১৯ হাসপাতাল এবং খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরি সেবাসমূহ চালু থাকবে। এছাড়া সভায় খুলনা বিএমএ, বিপিএমপিএ ও বিপিএইচসিডিওএ অফিসসহ সকল স্বাস্থ্য প্রতিষ্ঠানে শোকাবহ কালো পতাকা উত্তোলন এবং সকল চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের শোক প্রকাশমূলক কালো ব্যাজ ধারণ করার নির্দেশ দেয়া হয়েছে। সভায় খুলনা বিএমএর সাংগঠনিক সম্পাদক ডা: মো: মামুনুর রশিদকে আহ্বায়ক, ডা: মো: সওকাত আলী লস্করকে যগ্ম আহ্বায়ক, ডা: সুমন রায়কে সদস্য সচিব এবং ডা: ইউনুচ উজ্জামান খান তারিম, ডা: দেবনাথ তালুকদার রনি ও ডা: এস এম তুষার আলমকে সদস্য করে আন্দোলন মনিটরিং কমিটি গঠন করা হয় ।এ হত্যাকান্ডের সঠিক বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন করে যাবেন ডাক্তার রা।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article