21 C
Kolkata
Sunday, November 28, 2021

১৮ই জুন থেকে কি আবার লকডাউন? পড়ুন বিস্তারিত

Must read

এনবিটিভি ডেস্ক,এনবিটিভি:
দেশ জুড়ে ক্রমশ বাড়ছে করোনা আতঙ্ক। করোনা সংক্রমণের তালিকায় ভারত এখন চতুর্থ স্থান নিয়ে বসেছে। প্রথমে আমেরিকা থাকলেও রোজ রোজ লাফিয়ে লাফিয়ে বেড়ে চলা করোনা সংক্রমণ বার বার মানুষের মনে চিন্তা বাড়াচ্ছে। আর এরমধ্যে লক ডাউন নিয়ে প্রশ্ন উঠছে। কিন্তু কেন্দ্রীয় সরকার জানান দিয়েছে সংক্রমিত এলাকায় কড়া হাতে নিয়ম পালনে জোর দেওয়া হলেও নতুন করে আর লক ডাউন হওয়ার সম্ভাবনা কম ।
বেশ কদিন ধরেই লক ডাউন হওয়া নিয়ে অনেকেই অনেক কথা বলছিলেন। লক ডাউন নিয়ে অনেক খবর মেলার পর প্রেস ইনফরমেশন বুরো জানিয়েছে আঠেরো জুন থেকে লক ডাউন হবে না। বিগত তিন মাস লক ডাউন চলার ফলে পুরো অর্থনীতি ভেঙ্গে পড়েছে। আর এখন নতুন করে আবার লক ডাউন ঘোষণা করা হলে ভারতের অর্থনীতির ওপর একটা চাপ সৃষ্টি হবে। তবে নিয়ম মেনে, চলবে কাজকর্ম। মঙ্গল ও বুধবারে প্রধানমন্ত্রীর সঙ্গে হতে চলা মুখ্যমন্ত্রীদের বৈঠক না হওয়া পর্যন্ত এখনো সঠিক করে কিছু বলা না গেলেও কেন্দ্রীয় সরকার যা আভাস দিয়েছে তার থেকে বোঝাই গেছে নতুন করে লক ডাউন নাও হতে পারে। তবে গত দুদিনের করোনা সংক্রমণ কিন্তু যথেষ্ট চিন্তার বিষয়।
এর মধ্যেই একটা একটা করে দোকান, বাজার, শপিং মল খোলার মাধ্যমে কেন্দ্রীয় সরকার ভারতের অর্থনীতিকে ফের সচল করার সিদ্ধান্ত নিয়েছেন। কিন্তু ফের নতুন করে লক ডাউন আবার অর্থনীতিতে ধাক্কা দেবে বলে মনে করছে অর্থনীতিবিদরা। অর্থনীতিকে সচল করতে সদ্য একগুচ্ছ পদক্ষেপ নিয়েছে কেন্দ্র তার পাশাপাশি বজায় রাখা হচ্ছে করোনা সাবধানতা।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article