চলন্তিকা সেবা সমিতির উদ্যোগে ১৪তম রক্তদান শিবির ও সাংস্কৃতিক অনুষ্ঠান বারাসাতে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

অনুষ্ঠান মঞ্চ।
অনুষ্ঠান মঞ্চ।

বারাসাত, এনবিটিভিঃ   উত্তর ২৪ পরগনা জেলার  বারাসাত পৌর সভার অন্তর্গত ২ নং নম্বর ওয়ার্ডের ‘চলন্তিকা সেবা সমিতি’র উদ্যোগে রক্তদান শিবির ও দু’দিন ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান ও নক আউট ফুটবল টুর্নামেন্ট এবং বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির অনুষ্ঠিত হয়।

উক্ত রক্তদান শিবিরকে ফিতে কেটে উদ্বোধন করেন বারাসাত পৌরসভা পৌর পিতা শ্রী সুনিল মুখার্জি, এদিন জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়েই অনুষ্ঠানের শুভ সূচনা হয়। পতাকা উত্তোলন করেন এলাকার বিশিষ্ট সমাজসেবী চিকিৎসক ডক্টর শেখ আবদুল আজিম ও সিরাত সোশ্যাল ওয়েলফেয়ার এন্ড এডুকেশনাল ট্রাস্টের রাজ্য সম্পাদক, বিশিষ্ট শিক্ষক ও কাটিয়াহাট আল হেরা অ্যাকাডেমির ডিরেক্টর, আবু সিদ্দিক খান।

চলছে রক্তদান।

এছাড়া উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি ইদ্রিস আলী, সম্পাদক শেখ সাবীর আলী, কোষাধ্যক্ষ রবিউল ইসলাম, প্রাক্তন সম্পাদক আব্দুর রউফ, আজিজুল ইসলাম খান, সমাজসেবী আজগার আলি, কাজী ইকবাল, হাফেজ সাজ্জাদ আলি প্রমুখ। সিরাত সম্পাদক আবু সিদ্দিক খান বলেন,  যখন সারাদেশে বিভেদের রাজনীতি চলছে, হিংসা ছড়াচ্ছে এক শ্রেণির মানুষ,  অশুভ শক্তি দিন দিন মাথাচাড়া দিয়ে উঠছে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হচ্ছে এবং রক্তের টান পড়ছে ঠিক তখনই রক্তের অভাব পুরোন করতে, শান্তি, সম্প্রীতি সৌহার্দ ভ্রাতৃত্ত এবং জাতীয় সংহতি ধরে রাখতে পালপাকুড়িয়ার চলন্তিকা সেবা সমিতির উদ্যোগে রক্তদান শিবিরের আয়োজন। সাংস্কৃতিক অনুষ্ঠান, বস্ত্রদান, বিনামূল্যে চক্ষু পরীক্ষা ও চসমাদান, ১৬ দলীয় নক আউট ফুটবল টুর্নামেন্টের ব্যবস্থা করে।

 তিনি আরো বলেন, মুমূর্ষু রুগীর পাশে দাড়ানো যেমন প্রিয় রাসুল (সাঃ) এর সুন্নাত, তেমন মানবিক ও নৈতিক দায়িত্বও বটে। রক্তের কোন জাত পাত হয় না রামের প্রয়োজনে রহিম রক্ত দেবে অনুরুপ রহিমের প্রয়োজনে রামও রক্ত দান করবে। এটাই ভারতীয় কৃষ্টি ও কালচার।

ক্লাব সভাপতি ইদ্রিস আলি ও সেখ সাবির আলি বলেন, এদিন ৮৭ জন সেচছায় রক্তদান করেন। প্রায় ২০০ জনকে বস্ত্রদান করা হয় এবং ৫৫ জনকে বিনামূল্যে চক্ষু পরীক্ষা করা হয়।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সেখ রেজাউল ইসলাম ও সেখ সল্টু।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর