দেশে ৬ মাসে সর্বনিম্ন করোনায় মৃতের সংখ্যা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (4)

নয়াদিল্লি: দেশে করোনায় দৈনিক মৃত্যু ৩০০-র নীচে, যা ৬ মাসে সর্বনিম্ন, কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও।কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে ২১৯ জনের।  একদিনে আক্রান্তের সংখ্যা ৩৮ হাজার ৯৪৮।  গত কয়েকদিন ধরেই দেশে দৈনিক করোনা আক্রান্তর সংখ্যা ৪০ হাজারের বেশি ছিল। সেই তুলনায় আজকের পরিসংখ্যান অনুযায়ী,  দৈনিক আক্রান্তর সংখ্যা কমেছে। পাঁচ দিন পর দৈনিক আক্রান্তর সংখ্যা ৪০ হাজারের কম।

দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪০ হাজার ৭৫২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৩০ লক্ষ ২৭ হাজার ৬২১।  অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪ লক্ষ ৪ হাজার ৮৭৪।  দেশে মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ২১ লক্ষ ৮১ হাজার ৯৯৫ জন। একদিনে ৪৩ হাজার ৯০৩ জন সুস্থ হয়েছেন।

 

সারা দেশের মোট দৈনিক করোনা আক্রান্তর অর্ধেকের বেশি কেরলে। দক্ষিণের এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তর সংখ্যা ২৬,৭০১। সবমিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তর সংখ্যা বেড়ে হয়েছে ৪১ লক্ষ ৮১ হাজার ১৩৭। রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২১,৪৯৬। গত একদিনে মৃতের সংখ্যা ৭৪। কেরলে টোটাল পজিটিভিটি রেট (টিপিআর) সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় ১,৫৫,৫৪৩ নমুনা পরীক্ষার পর টিপিআর ১৭.১৭ শতাংশ। রাজ্য সরকারের জারি করা পরিসংখ্যানে এই তথ্য জানা গেছে। এখনও পর্যন্ত ৩ কোটি ২৩ লক্ষ ৯০ হাজার ৩১৩ নমুনা পরীক্ষা করা হয়েছে কেরলে।

 

রাজ্য সরকারের বুলেটিনে আরও জানা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ২৮,৯০০। সবমিলিয়ে রাজ্যে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩৯,৩৭,৯৯৬। অ্যাক্টিভ আক্রান্তর সংখ্যা ২,৪৭,৭৯১। কেরলের ১৪ জেলার মধ্যে গত ২৪ ঘণ্টায় কোঝিকোড়ে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এই সংখ্যা ৩,৩৬৬। এরপরেই রয়েছে ত্রিশূর (৩,২১৪), এর্নাকুলাম (২,৯১৫), মালপ্পুরম (২,৫৬৮)।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর