১৪০০ কিমি স্কুটার চালিয়ে তাক লাগিয়ে দেওয়া রাজিয়া! এখন ইউক্রেনে আটকে ছেলে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

লকডাউনের সময় রাজিয়া বেগম।
লকডাউনের সময় রাজিয়া বেগম।

এনবিটিভি ডেস্কঃ তেলেঙ্গানার বাসিন্দারাজিয়া বেগম।  ইউক্রেন ফেরত ছেলেকে নিয়ে আসতে ১৪০০ কিমি পথ স্কুটার চালিয়ে অপেক্ষায় মা। দুই বছর আগে দেশ জুড়ে লকডাউন হলে ছেলে সমস্যায় পড়লে বাড়িতে নিয়ে আসার জন্য ব্যবস্থা করেছিলেন। তখন তিনি অন্ধ্রপ্রদেশ থেকে ১৪০০ কিমি পথ স্কুটার চালিয়ে বাড়িতে নিয়ে এসেছিল, নজীর গড়েছিলেন রাজিয়া বেগম। এখন ছেলে ইউক্রেনে অবরুদ্ধ দিন গুনছেন মা।  

তেলেঙ্গানার নিজামবাদ জেলার একটি সরকারি স্কুলের শিক্ষিকা রাজিয়া বেগম। ইউক্রেন থেকে ২৬০ জন শিক্ষার্থী তেলেঙ্গানায় ফিরে আসলেও। ১৯ বছর বয়সী ছেলের নিরাপত্তা নিয়ে চিন্তিত মা। এবার যুদ্ধ-বিধ্বস্ত ইউক্রেনে আটকা পড়েছেন এমবিবিএস প্রথম বর্ষের ছাত্র নিজামুদ্দিন আমান।

 সংবাদ মাধ্যমে জানা যায়, প্রায়  ৫০০ জনের বেশি ভারতীয় ছাত্র সরিয়ে নেওয়ার অপেক্ষায় রয়েছে। ক্রমাগত রাশিয়ার গোলাবর্ষণের কারণে বেশিরভাগ শিক্ষার্থী বাঙ্কারে রয়েছে বলে জানা গেছে। যুদ্ধের ফলে শহরের বিদ্যুৎ ও পানি সরবরাহ ব্যবস্থা সমস্যার মধ্য পড়েছে।

 রাজিয়া বেগম কাতর আবেদন করে বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী কে. চন্দ্রশেখর রাওকে তার ছেলে এবং সেখানে আটকে থাকা অন্যান্য ভারতীয় ছাত্রদের নিরাপদে সরিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ নেন।”

নিজামবাদ জেলার বোধন শহরের একটি স্কুলের শিক্ষিকা রাজিয়া কয়েক বছর আগে কিডনির সমস্যার কারণে তার স্বামীকে হারিয়েছিলেন। নিজামুদ্দিনের সাথে দুটি ছেলে রয়েছে রাজিয়া বেগমের। তিনি বলেন, তার ছোট ছেলে চিকিৎসা পেশা বেছে নিয়েছে যাতে সে কিডনিজনিত রোগে আক্রান্ত রোগীদের সেবা করতে পারে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর