ঐক্যের বার্তা দিয়ে উত্তরাবাদে পাঁচদিন ব্যাপী চলল ক্রিকেট উৎসব, খুশি এলাকাবাসী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

খেলায় বিজয়ী দল।
খেলায় বিজয়ী দল।

ঢোলাহাট, এনবিটিভিঃ  দক্ষিণ ২৪ পরগণা জেলায় ঢোলাহাট থানার অন্তর্গত উত্তারাবাদ গ্রামে পাঁচদিন ব্যাপী চলল ক্রিকেট উৎসবের মহাযজ্ঞ। উত্তারাবাদ আনোয়ার একাদশের পরিচালনায় ও গ্রামবাসীর সহযোগিতায় চলতি বছরে জানুয়ারি ২৯ থেকে ১লা ফেরুয়ারি পর্যন্ত চলে এই পাঁচদিনের ক্রিকেট উৎসব অনুষ্ঠান। সোমবার মহাসমরহে চূড়ান্ত পর্বের খেলা গুলি সম্পন্ন হয়।

এই পাঁচদিনের ক্রিকেট টুর্নামেন্টে এলাকার উঠতি খেলোয়াড়দের লক্ষ্য করা গিয়েছে। ঢোলাহাট ও পাথরপ্রতিমা থানার অন্তর্গত বিভিন্ন গ্রাম পঞ্চায়েত থেকে আট দলীয় হাফ হ্যান্ড ও আট দলীয় ফুল হ্যান্ড ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণ করে। ফুল হ্যান্ড খেলায় চূড়ান্ত পর্বে উত্তারাবাদ আনোয়ার একাদশ ও কোঁছফল শিফা ইলেভেনের মধ্যে অনুষ্ঠিত হয়। অবশেষে ২০২২ এর চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করে আনোয়ার একাদশ।

অন্যদিকে আট দলীয় হাফ হ্যান্ডের চূড়ান্ত পর্বে শিবপুর ও উত্তারাবাদ আনোয়ার একাদশের মধ্যে অনুষ্ঠিত হয়। এই খেলায় আনোয়ার একাদশকে পরাস্থ করে শিবপুর বিজয়ী হয়। সোমবার দিনশেষে উপস্থিত জনতার সম্মুখে চূড়ান্ত পর্বের বিজয়ী ও রানার্সদের হাতে নগদ টাকা ও সুসজ্জিত ট্রফি তুলে দেওয়া হয়।

এই পাঁচদিনের খেলার মধ্যে দিয়ে যুবকরা এলাকার শান্তি ও ঐক্যর বার্তা দেওয়ার চেষ্টা করে। বিভিন্ন এলাকার ছেলে থেকে শুরু করে বয়স্ক হাজারও ব্যাক্তিদের উপস্থিতি দেখা যায়। উপস্থিত ক্রিকেট প্রেমীরা বলেন, এই কমিটির মাধ্যমে এলাকায় একনতুন আশার আলো দেখবে আশা করা যেতে পারে।

এই পাঁচদিনের খেলা কমিটিরা জানায়, আমাদের এলাকায় শরীর চর্চা ও খেলা ধুলার জন্য কোন মাঠ না থাকায় খুবই সমস্যার মধ্যে পড়ে সাধারণ খেলা প্রেমিকরা। উত্তারাবাদ হল এক প্রত্যন্ত গ্রাম যেখানে বেশীরভাগই কৃষক শ্রেণী ও দিনমজুরের বসাবস। যদি এলাকায় একটা মাঠ থাকে তাহলে অনেক প্রতিভাবন খেলোয়াড় উঠে আসবে। আগামী দিনে উত্তরাবাদ আনোয়ার একাদশ এলাকায় ক্রীড়া ক্ষেত্রে বিশেষ পদক্ষেপ নেবে বলে জানায় কমিটির সদস্যরা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর