মাতৃত্বের আবার কোন জাতপাত আছে নাকি? না – কোনদিনও ছিল না, আজও নেই

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20220223_210226

মুর্শিদাবাদ, এনবিটিভি ডেস্ক: মুর্শিদাবাদ জেলার জলঙ্গী ব্লকের ঘোষপাড়া অঞ্চলের ভারত বাংলাদেশ সীমান্ত উদয় নগর চর কলোনি গ্রামে এক মুসলিম গৃহ বধূ সাহানারা বিবি। দীর্ঘ তিন বছর আগে এক শীতের বৃষ্টির সকালে চরে ভিজা শরীরে ঘুরে বেড়াচ্ছিলেন এক ভারসাম্যহীন যুবক।তাই দেখে সুব্রত বিশ্বাস নামের এক বাথান মালিক তাকে সাহানারা বিবির কাছে রেখে যায় ।সেই থেকে নিজের ছেলের মত করে মানুষ করছেন। মানসিক ভারসাম্যহীন হওয়ার কারণে কোনো কথা বলতে পারেনা ,মাঝে মধ্যে গ্রামের অন্যের বাড়ি গিয়ে ভাঙচুর করেন বসে। তাই চেন দিয়ে তালা মেরে রাখেন।

সাহানারা বিবি বলেন মায়ের কাছে কোনো ধর্ম হয়না,মায়ের কোলে সন্তান হলো প্রথম পরিচয়।যদি আমার নিজের গর্ভে ধারণ করতাম তাহলে ফেলে দিতে পারতাম না।এই ছেলেটা কারো না কারো মায়ের সন্তান তাই সন্তান হিসেবে লালন পালন করে করছি। স্নান করা নো থেকে শুরু করে খাওয়ানো দাওয়ানো ডাক্তার দেখানো সবই করেন ।

একি ভাবে সুব্রত বিশ্বাস বলেন আমি অনেক জাগায় খোজ খবর নিয়েছি যাতে করে এই মানসিক ভারসাম্য হীন ছেলেটা নিজের পরিবার পায়,কিন্তু কোনো খোঁজ পায়নি।সকলের কাছে আবেদন করেন যদি কেও চিনে থাকেন তাহলে তার পরিচয়টা জানান ।

ঘোষপাড়া গ্রাম পঞ্চায়েতের সদস্য রফিকুল ইসলাম বলেন আমরা দীর্ঘ সময় ধরে দেখছি এই চরে মানুষ করছেন সাহানারা বিবি।আমরা চায় এই ছেলেটা যদি তার পরিবারের কাছে যেতে পারে তাহলে আমাদের ভালো লাগবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর