তামিলনাড়ু পৌরসভায় AIMIM দুটি আসনে জিতে জয়ের খাতা খুলল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

জয়ের পরে রাজ্য মিম নেতৃত্ব।
জয়ের পরে রাজ্য মিম নেতৃত্ব।

এনবিটিভি ডেস্কঃ সর্বভারতীয় মজলিসে ইত্তেহাদুল মুসলিমিন (AIMIM) তামিলনাড়ুতে ১৬টি ওয়ার্ডের মধ্যে দুটিতে জয়ের মাধ্যমে রাজ্যে মিমের পতাকা পুতল। নিয়ামতুল্লাহ ও আর. নাবিলা ছিলেন ৩৬ সদস্যের মধ্যে পৌরসভায় জয় লাভ করে দুই AIMIM প্রার্থী।

উল্লেখ্য, রাজ্যে ক্ষমতাসীন ডিএমকে-র সঙ্গে জোট করে পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল মুসলিম লীগ। দুটি ওয়ার্ডেই এআইএমআইএম জিতেছে, মুসলিম লীগ প্রার্থীরা দ্বিতীয় স্থানে রয়েছেন। হায়দ্রাবাদ-সদর দফতরের ভানিয়াম্বাদি পৌরসভার দুটি ওয়ার্ড জিতেছে যেখানে ১৯ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এবং ২২ ফেব্রুয়ারি ফলাফল ঘোষণা করা হয়।

এআইএমআইএম নেতাদের মতে নাবিলা ১৯ নম্বর ওয়ার্ডে ৫০.৪৬ শতাংশ ভোট পেয়েছেন। আর অন্যদিকে নেমাতুল্লাহ চার নম্বর ওয়ার্ডে ৩৪.১০ শতাংশ ভোট পেয়েছেন। এআইএমআইএম তামিলনাড়ু ইউনিটের সভাপতি টিএস ভাকিল আহমেদ দলের দুই প্রার্থীকে নির্বাচিত করার জন্য জনগণকে ধন্যবাদ জানিয়েছেন। পার্টির ইনচার্জ রহমতুল্লাহ তৈয়ব এবং হায়দরাবাদে পার্টির কর্পোরেটর রশিদউদ্দিন ফারাজ দলের পক্ষে প্রচার অভিযান চালিয়েছিলেন।

প্রসঙ্গত, এআইএমআইএম-এর তেলেঙ্গানা ও মহারাষ্ট্রের একজন করে দুইজন সাংসদ আছে। এবং ১৪ জন বিধায়ক রয়েছে তেলেঙ্গানায় সাতজন, বিহারে পাঁচজন এবং মহারাষ্ট্রে দুইজন আছে।

উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে দলের খাতা খোলার প্রচেষ্টার মধ্যে তামিলনাড়ুতে জয় এসেছে। অন্যদিকে এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি উত্তরপ্রদেশে ব্যাপক প্রচার চালাচ্ছেন।  মিম উত্তরপ্রদেশে ১০০টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনা ঘোষণা করেছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর