ব্যাংক অফ ইন্ডিয়ার জীবন্তি শাখায় গ্রাহকদের টাকা তছরুপের অভিযোগ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

গ্রাহকের পাশবই
গ্রাহকের পাশবই

জৈদুল সেখ,  জীবন্তিঃ কান্দী থানার জীবন্তি ব্যাংক অফ ইন্ডিয়া শাখার পরিষেবা নিয়ে গ্রাহকদের একাধিক অভিযোগ দীর্ঘদিন ধরেই। কখনো আধার লিংক আপডেট নিয়ে কখনোও বা অন্য কোন ছোট খাটো বিষয় নিয়ে। গত দুমাসের সবচেয়ে বড়ো অভিযোগ সাধারণ গ্রাহকরা সকাল থেকে টাকা তোলার জন্য ব্যাংকে লাইন দিয়েও টাকা পায়না, দিনের শেষে ম্যানেজার জানায় টাকা শেষ হয়ে গেছে।

এবার বড়ো অভিযোগ উঠলো জীবন্তি ব্যাংক অফ ইন্ডিয়া শাখার বিরুদ্ধে। দীর্ঘ এক বছর আগে ১৮ হাজার টাকা জমা করা হলেও এখনো সেই টাকা ব্যাংকের বইয়ে জমা না হওয়ার অভিযোগ তুলেছে গ্রাহক শুভদ্রা মন্ডলের ছেলে  শোপিনাথ মন্ডল।

বুধবার ব্যাংকে গিয়ে সুরাহা না পেয়ে সাংবাদিকদের বলেন “একবার ১০ হাজার টাকা এবং একবার ৮ হাজার টাকা ব্যাঙ্কে জমা করেছি প্রায় একবছর হলো, কিন্তু সেই টাকা এখনো পর্যন্ত অ্যাকাউন্ট বই এ জমা হয়নি, গত দশ বারোদিন ধরে ব্যাঙ্কে বলছি কিন্তু দেখছি দেখছি করে ঘুরাচ্ছে। আমি দিনমজুর, কাজ বাদ দিয়ে আসছি, কোনো রকমে কষ্ট করে সংসার চলে।”

এ বিষয়ে জীবন্তি ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার শাখাযর ম্যানেজার সদুত্তর দিতে পারেন নি। সাংবাদিকদের পক্ষ থেকে প্রশ্ন করা হয় “ম্যাডাম গরীব মানুষ ওর, অ্যাকাউন্টে ১৮ হাজার টাকা জমা করা সত্ত্বেও পাশ বইয়ে জমা হয়নি এক বছর হয়ে গেল?

রাগান্বিত হয়ে ম্যানেজার বলেন “আপনি কী ব্যাঙ্কের নিয়ম জানেন? ”

এখন প্রশ্ন হলো এক বছরের জমা দেওয়া টাকা ব্যাঙ্কের পাশ বইয়ে কোনো নিয়মে জমা হবে?

যদিও শেষ পর্যন্ত শনিবার পর্যন্ত টাকা জমা করার আশ্বাস দেন।

এখানেও প্রশ্ন উঠছে গরীব মানুষের টাকা নিয়ে ব্যাঙ্ক কী এভাবে গ্রাহকদের হয়রানি করাতে পারে?

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর