বহু বিজেপি কর্মীসহ তৃণমূলে যোগ বীরভূমের যুব বিজেপি নেতার, পিছনে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210211_111512

নিউজ ডেস্ক : আসন্ন বিধানসভা নির্বাচনকে সামনে রেখে রাজ্যে দলবদল এর আসরে এই পর্যন্ত বেশিরভাগ ক্ষেত্রেই লাভজনক অবস্থানেই ছিল রাজ্য বিজেপি। অন্যদিকে লোকসানের খাতাটা ভারী ছিল তৃণমূল কংগ্রেসের। তবে এবার মনে হচ্ছে হিসেবটা খানিকটা কাছাকাছি আসতে চলেছে। এর পিছনে কারণ রাজ্য বিজেপিতে গোষ্ঠী কোন্দল। রাজ্যের বিভিন্ন প্রান্তে বিজেপি নেতা কর্মীদের মধ্যে গোষ্ঠী কোন্দল এর কারণে বহু জায়গায় বিজেপি নেতা কর্মীরা তৃণমূল কংগ্রেসে যোগদান করছেন। ঝাড়গ্রাম, বীরভূম ,দুর্গাপুর, আসানসোল সহ অনেক জায়গায় প্রকাশ্যে তাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। রাজ্যের বিভিন্ন জায়গায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার রাজনৈতিক জনসভা গুলিতে জনসমাগম আদৌ না হওয়ার কারণ ও এই গোষ্ঠী কোন্দল বলে মনে করা হচ্ছে। স্বাভাবিকভাবেই রাজ্যে বিজেপির জনপ্রিয়তা হ্রাস পাচ্ছে নির্বাচনের আগে। এবার এই গোষ্ঠীর কোন্দলের কারণে বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে নাম লেখালেন বীরভূমে বিজেপির যুব মোর্চার প্রাক্তন সহ-সভাপতি অনিন্দ্য সিংহ।

বীরভূমের সিউড়িতে তৃণমূল কংগ্রেসের প্রভাবশালী নেতা অনুব্রত মণ্ডল এর উপস্থিতিতে বহু বিজেপি কর্মীর সঙ্গে অনিন্দ্য সিংহ তৃণমূল কংগ্রেসে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। যে স্বপ্ন নিয়ে বিজেপিতে চলে গিয়েছিলেন তা আজ আর সম্ভব নয়, এজন্যই তিনি মুখ্যমন্ত্রী এবং অনুব্রত মণ্ডল এর অনুপ্রেরণায় আবার তৃণমূল কংগ্রেসে ফিরে আসলেন বলে জানিয়েছেন।

দল ছাড়ার কারণ জানাতে গিয়ে অনিন্দ্য বলেন, “২০১১ সাল থেকে আমি বিজেপি করছি। বিজেপি যুব মোর্চার জেলা সহ-সভাপতিও ছিলাম। তবে বিজেপি নেতৃত্ব যাঁদের দিয়ে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখছেন, আমার মনে হয় তাঁদের দিয়ে তা সম্ভব নয়। যে কারণে আজ আমরা মমতা বন্দ্যোপাধ্যায় এবং কেষ্টদা (অনুব্রত)-র অনুপ্রেরণায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিলাম।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর