21 C
Kolkata
Sunday, November 28, 2021

অস্ট্রেলিয়ার মন্ত্রী বিদেশী সাংবাদিক এবং চীনকে উত্তপ্ত করেছেন

Must read

এনবিটিভি ডেস্ক,১৩ই সেপ্টেম্ব: অস্ট্রেলিয়ান সরকারের একজন প্রবীণ মন্ত্রী রবিবার দেশটিতে কর্মরত বিদেশি সাংবাদিকদের সতর্ক করে দিয়েছিলেন যে তারা অস্ট্রেলিয়ান বিষয়ে ‘তীব্র দৃষ্টিভঙ্গি’ দিলে তারা ফেডারেল এজেন্সিগুলির তদন্তের আওতায় আসতে পারে।

অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশনের সাথে টেলিভিশন সাক্ষাত্কারকালে স্বরাষ্ট্র বিষয়ক মন্ত্রী পিটার ডটন মন্তব্য করেছিলেন, ‘নির্দিষ্ট সম্প্রদায়ের’ প্রতিবেদনের সাংবাদিকদের উল্লেখ করে।

তিনি চীন সম্পর্কে উল্লেখ না করার পরে, ডটনের মন্তব্য গত সপ্তাহে অস্ট্রেলিয়ান সাংবাদিক বিল বার্টলস এবং মাইক স্মিথকে চীন থেকে সরিয়ে নেওয়ার পরে এসেছিল, যারা পুলিশ জিজ্ঞাসাবাদ করার পরে অস্ট্রেলিয়ান কূটনৈতিক যৌগে আশ্রয় করেছিল।
এর আগে চীনের ইংরাজী ভাষার রাষ্ট্রীয় সম্প্রচারক সিজিটিএন-এর ব্যবসায়ের অ্যাঙ্কর হিসাবে কাজ করা অস্ট্রেলিয়ান চেং লেইকে হেফাজতে নেওয়া হয়েছিল।

ডটটন এবিসি টিভির ইনসাইডার্স প্রোগ্রামকে বলেছিলেন, ‘লোকেরা যদি এখানে সাংবাদিক হিসাবে উপস্থিত হয় এবং তারা খবরের বিষয়ে মোটামুটি রিপোর্ট করে তবে তা ঠিক আছে,’ ডটন। তিনি বলেছিলেন যে সাংবাদিকদের ‘একটি নির্দিষ্ট সম্প্রদায়ের তুচ্ছ দৃষ্টিভঙ্গি দেওয়া উচিত নয়’।

ডটনে জুনে অস্ট্রেলিয়ার জাতীয় সুরক্ষা সংস্থা এএসআইও দ্বারা চারজন চীনা সাংবাদিককে জিজ্ঞাসাবাদ করা রিপোর্টের সত্যতা নিশ্চিত করবেন না, তবে তিনি বলেছিলেন যে ‘এএসআইও কার্যক্রম ছিল।’

তিনি বলেন, ‘যেখানে এএসআইওর কাছে অনুসন্ধানের পরোয়ানা কার্যকর করার জন্য বা অন্যথায় কর্মকাণ্ডের জন্য যথেষ্ট ভিত্তি রয়েছে, তখন তারা এই তৎপরতা গ্রহণ করবে।’

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article