বাংলার উন্নয়নের ছবি প্রচারে চুরি করছে বিজেপি: যোগীর বিরুদ্ধে প্রতিবাদে সরব তৃণমূল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

yogi_adityanath_mamata_banerjee

 

যোগীর নেতৃত্বে উত্তরপ্রদেশ কীভাবে বদলে গিয়েছে সেই ছবি দেওয়া হয়েছে বিজ্ঞাপনে। সবই তো ঠিক আছে তবে যোগী আদিত্যনাথের পায়ের কাছে যে শহরের ছবি প্রকাশ্যে এসেছে সেটা তো কলকাতার উড়ালপুলের ছবি। এত বড় ভুল স্বাভাবিক ভাবেই সকলের চোখে লেগেছে। যোগীর রাজ্যে উন্নয়নের বিজ্ঞাপনে কিনা মমতার রাজ্যের ছবি। এটাই একটি তৃণমূলের কাছে আক্রমণের অস্ত্র হয়ে উঠেছে।

বাংলায় উন্নয়ন হয়নি এই দাবি বরাবরই করে এসেছে বিজেপি। উন্নয়ন যখন হয়নি তাহলে কলকাতার ছবি দেওয়া হল কি করে। এই বিজ্ঞাপন আবার যে সে সংবাদপত্র নয় বরং জাতীয়স্তরের সংবাদপত্রে প্রকাশিত হয়েছে। এই নিয়েই উঠছে একাধিক প্রশ্ন শুরু হয়েছে বিতর্কও। এই ছবি যে উত্তরপ্রদেশের কোনও শহরের নয় তা ছবি থেকেই স্পষ্ট। একটি ইংরেজি সাংবাদপত্রে যোগী আদিত্যনাথের ছবির সঙ্গে দেওয়া হয়েছে কলকাতার ‘মা’ উড়ালপুলের ছবি। সেই ছবিতে স্পষ্ট বোঝা যাচ্ছে আইটিসি সোনার বাংলা ও JW ম্যারিয়েটকে। শুধু কি তাই কলকাতার ঐতিহ্যবাহী হলুদ ট্যাক্সিও সেখানে জ্বলজ্বল করছে। এই ছবিকেই হাতিয়ার করে ময়াদানে নেমেছে তৃণমূল।

 

অনেক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী ফ্লাইওভারটিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার নির্মিত মধ্য কলকাতার ‘মা ফ্লাইওভার’ হিসেবে চিহ্নিত করেছেন। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা বিজ্ঞাপনের দুটি ভবনকে একই ফ্লাইওভারের পাশে পাঁচ তারকা হোটেলের চেইন হিসেবে চিহ্নিত করেছেন।

সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে বিজেপিকে দারুন ভাবে পরাজিত করা তৃণমূল কংগ্রেসের বহু নেতা, কর্মী এবং সমর্থকরা টুইট করে বিজেপি এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে ব্যঙ্গ করেছেন। তৃণমূলের সিনিয়র নেতা এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক ব্যানার্জি টুইট করে বিজেপিকে ব্যাঙ্গ করেছেন। অভিষেক লিখেছেন, Ogmyogiadityanath- এর জন্য UP কে রূপান্তর করার অর্থ হল @MamataOfficial- এর নেতৃত্বে বাংলায় দেখা যায় এমন অবকাঠামো থেকে ছবি চুরি করা এবং সেগুলি নিজের হিসাবে ব্যবহার করা! দেখে মনে হচ্ছে ‘ডাবল ইঞ্জিন মডেল’ বিজেপির শক্তিশালী রাজ্যে অসম্ভবভাবে ব্যর্থ হয়েছে এবং এখন সবার জন্য উন্মুক্ত!

ক্ষমতাসীন দলের দুর্দান্ত জয়ের পর বিজেপি থেকে তৃণমূলে ফিরে আসা সিনিয়র নেতা মুকুল রায়, এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও নিশানা করেছেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর