ক্লাবের অনুদানের ব্যাপারে বিজেপির অভিযোগ ভিত্তিহীন, নির্বাচন কমিশনের থাপ্পড় খেল বিজেপি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

d62007435d8ac277c63d95f62a6dafde_original

 

ভবানীপুরে উপনির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তৃণমূল প্রার্থী ঘোষণা করলেও বিজেপি এখনও ঠিক করে উঠতে পারেনি আগামী ৩০ সেপ্টেম্বর খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কে লড়াই করবে। উল্টে ভোট পিছিয়ে দেওয়ার রাস্তা এখনও খুঁজে চলেছে গেরুয়া শিবির। নির্বাচনের দিন ঘোষণা করার পর মঙ্গলবার দুর্গাপুজোর জন্য রাজ্যের ক্লাবগুলিকে অনুদান দেওয়ার কথা ঘোষণা করা হয়েছ। এই বিষয় নিয়েই মমতার বিরুদ্ধে নির্বাচন কমিশনে গিয়েছিল বিজেপি। তবে তাতে লাভ হয়নি কিছুই।

কেন এই নির্বাচনের সময়ে ক্লাবগুলিকে অনুদান দেওয়া হবে সেই অভিযোগ নিয়েই বিজেপির সাংগঠনিক সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও নেতা শিশির বাজোরিয়া গিয়েছিলেন কমিশনে। তবে মমতার বিরুদ্ধে অভিযোগ মানতে নারাজ কমিশন। নির্বাচন কমিশনের কাছে শিশির বাজোরিয়া অভিযোগ জানিয়ে বলেছিলেন, “নির্বাচন কমিশনের কাছে আমরা বিধিভঙ্গের অভিযোগ করেছি। পুজো কমিটিগুলোকে অনুদান দেওয়া হচ্ছে। এর মধ্যে আড়াই হাজার পুজো কমিটি কলকাতায় আছে। নির্বাচনী বিধিভঙ্গ করে এই টাকা দেওয়া হচ্ছে ক্লাবগুলোকে।” বলা ভালো ভোট পিছিয়ে দেওয়া ও মমতাকে চাপে ফেলাই এখন বিজেপির উদ্দেশ্য।

কমিশনের যুক্তি অনুযায়ী, মমতা বন্দ্যোপাধ্যায় এখনও মনোনয়ন পেশ করেননি। অনুষ্ঠানটি হয়েছে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে যা ভবানীপুর বিধানসভার অন্তর্গত নয়। উপরন্তু ক্লাবগুলিকে আর্থিক অনুদান দেওয়ার ঘোষণা পুরনো। এটা নতুন করে নেওয়া কোনও সিদ্ধান্ত নয়। ফলে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে করা বিজেপির অভিযোগকে পাত্তা দিতে নারাজ কমিশন। যদিও এখনও সরকারিভাবে বিবৃতি দিয়ে কমিশনের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর