আগামী বছর মাধ্যমিক উচ্চ মাধ্যমিক নিয়ে চিন্তিত পর্ষদ এবং সংসদ, কি বলছেন শিক্ষামন্ত্রী?

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

SAVE_20210812_100041

 

নিউজ ডেস্ক : রাজ্যে করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে এবছরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের পরীক্ষা গ্রহণ করতে পারেনি রাজ্য সরকার। কিন্তু আগামী বছর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা আয়োজন করা সম্ভব হবে কিনা এ ব্যাপারে চিন্তিত পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ এবং পশ্চিমবঙ্গ উচ্চ শিক্ষা সংসদ। তবে এ ব্যাপারে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন আগামী বছর মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার ব্যাপারে এখনো পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। পর্ষদ এবং সংসদের তরফ থেকেও তাদের শিক্ষা মন্ত্র এখনো এব্যাপারে কিছু বলা হয়নি বলেও তিনি জানিয়েছেন।

 

করোনা অতিমারীর দ্বিতীয় ঢেউয়ের চাপে চলতি বছরে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা হয়নি। আগের শ্রেণিতে পাওয়া নম্বরের ভিত্তিতেই মূল্যায়ন করে ফল প্রকাশ হয়েছে। করোনার প্রকোপে গত বছর মার্চ মাস থেকে স্কুল বন্ধ থাকায় এবার স্কুলের কোনও ক্লাসের পরীক্ষাই হয়নি। আগামী বছরও এই অবস্থা জারি থাকলে মূল্যায়ন কীভাবে হবে তা নিয়ে চিন্তিত মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

 

 

চলতি বছরে মাধ্যমিক পরীক্ষার ক্ষেত্রে ১০০ শতাংশ পড়ুয়াই পাশ করেছিল। তবে ২২ জুলাই উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ হতেই দেখা যায়, ১০০ শতাংশ নয়, উত্তীর্ণ হয়েছিলেন ৯৭.৬৯ শতাংশ পড়ুয়া। যা নিয়ে কম বিতর্ক হয়নি। এমনকী রাস্তায় নেমে বিক্ষোভও দেখায় অনেক স্কুলের পড়ুয়া। শেষপর্যন্ত চাপে পড়ে সমস্ত পড়ুয়াদের পাশ করিয়ে দেয় উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর