শিশুদের জন্য দ্রুত টীকা আসছে ৬ মাসের মধ্যে  

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

sabana vaccine

এনবিটিভি ডেস্কঃ করোনা আবহেই দেশের একাধিক রাজ্যে খুলে গিয়েছে স্কুল-কলেজ। তবে স্কুল খুললেও বাচ্চাদের স্কুলে পাঠাতে দ্বিধাগ্রস্ত অভিভাবকরা। বাচ্চাদের টিকা না আসা পর্যন্ত ঝুঁকি নিতে চাইছেন না অনেক মা-বাবা।

ওমিক্রনের প্রভাব এখনও পর্যন্ত শিশুদের মধ্যে সেভাবে লক্ষ্য হয়নি। এই নয়া প্রজাতির হানায় তাদের উপর খুব একটা প্রভাব পড়েনি।

 

শিশুদের জন্য টীকা ।

প্রসঙ্গসূত্রের খবর,  ভারতে দুটি সংস্থা শিশুদের টিকার জন্য অনুমোদন পেয়েছে, যা শীঘ্রই চলে আসবে। বাচ্চাদের অবশ্যই টিকা দেওয়া জরুরী এতে কোনও ক্ষতি হবে না। এই টিকাগুলি প্রমাণিত সুরক্ষিত এবং কার্যকরী। যদি বাচ্চাদের টিকাকরণের জন্য আগ্রহী থাকেন তাহলে সরকারের ঘোষণার জন্য অপেক্ষা করুন। আর কিছুদিন অপেক্ষা করলেই আমাদের কোভাভ্যাক্স টিকা চলে আসবে। ৬ মাসের মধ্যে বাচ্চাদের জন্য টিকা চলে আসবে।

এছাড়াও, ৩ বছর থেকে ১৮ পর্যন্ত বয়সীদের জন্য ৬ মাসের মধ্যে টিকা আসতে চলেছে।

 

২৭তম সিআইআই পার্টনারশিপ সম্মেলনে ভার্চুয়াল কনফারেন্সে পুনাওয়ালা বলেছেন, বাচ্চাদের জন্য কোভাভ্যাক্স টিকার ট্রায়াল চলছে। ৬ মাসের মধ্যে জরুরি প্রয়োগের জন্য তা চলে আসবে। তিনি বলেছেন, ‘৩ বছর পর্যন্ত বাচ্চাদের জন্য আমরা টিকা আনতে চলেছি আগামী ৬ মাসের মধ্যে। এই মুহূর্তে ১৮ বছরের নীচে কোভিশিল্ড ব্যবহারে অনুমোদন মেলেনি। তাই কোভাভ্যাক্স ট্রায়ালে রয়েছে। এখনও পর্যন্ত ভাল ফল পাওয়া গিয়েছে ট্রায়ালে।’

 

এ বিষয়ে তিনি আরও বলেছেন, ওমিক্রনের প্রভাব এখনও পর্যন্ত শিশুদের মধ্যে সেভাবে লক্ষ্য হয়নি। এই নয়া প্রজাতির হানায় তাদের উপর খুব একটা প্রভাব পড়েনি।

শিশুদের জন্য কোনও আতঙ্ক নেই, আগামী  শিশুদের সুস্থতা কামনা করা যাচ্ছে এবং ৬ মাসের মধ্যে শিশুদের জন্য টীকা চলে আসবে।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর