বিতর্কিত মন্তব্য “আব্বাজান” যোগী আদিত্যনাথের পরেই হুঙ্কার “অখিলেশ যাদবের”

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp Image 2021-09-15 at 4.13.32 PM

এনবিটিভি ডেস্ক : “আব্বাজান” যাঁরা বলতেন তাঁরাই সমস্ত রেশন হজম করতেন’, যোগীর এই বক্তব্যে তোলপাড় নেটদুনিয়া। নিজেদের ‘আব্বাজান’-এর সঙ্গে ছবি দিচ্ছেন নেটিজেনরা। সঙ্গে টুকরো স্মৃতি। বার্তা- আমার ‘আব্বাজান-বাবা-ড্যাড’। নেটিজেনদের তালিকায় নাম রয়েছে টলি অভিনেতা পরমব্রতরও। তবে বাবার সঙ্গে ছবি পোস্ট করে বার্তা নয়, যোগীর ‘আব্বাজান’ মন্তব্যের প্রতিবাদ নিজের ভঙ্গিতেই দিয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়।

বিতর্কের সূত্রপাত-
উত্তরপ্রদেশের কুশীনগর জেলায় বক্তব্য রাখতে উঠে ‘আব্বাজান’ শব্দটি ব্যবহার করেছিলেন যোগী আদিত্যনাথ। তিনি বলেন, ‘২০১৭ সালের আগে কি সকলে রেশন পেতেন ? আব্বাজান যাঁরা বলেন সমস্ত রেশন তাঁরাই সমস্ত রেশন হজম করেন।’ BSP এবং সমাজবাদী পার্টির আমলে উত্তরপ্রদেশে সংখ্যালঘু তোষণ করা হত, এই অভিযোগকে সামনে রেখেই এদিন ‘আব্বাজান’ মন্তব্য করেন যোগী। এই মন্তব্যের পরেই কার্যত সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় ওঠে।

“যোগী আদিত্যনাথ ঠিক ভাবে শব্দ চয়ন করুন, সেটা না হলে আমি শুরু করবো তার (যোগী আদিত্যনাথের) ব্যাপারে, যদি না এই রকম বক্তব্য বন্ধ করে” মন্তব্য করেন অখিলেশ যাদব ।
যোগী রাজ্যের উন্নয়ন বোঝাতে মা উড়ালপুলের ছবি ব্যবহার করা নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়। যদিও পরে যে সংবাদমাধ্যমে এই বিজ্ঞাপনটি প্রকাশ করা হয়েছিল, তারা ভুল স্বীকার করে নেয়। যদিও এই নিয়ে বিতর্ক কাটেনি। এই ছবি পোস্ট করে যোগী সরকারকে তোপ দেগেছেন পরমব্রত। পাশাপাশি ‘আব্বাজান’ ছবির পোস্টারটি পোস্ট করে তিনি সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দিতে চেয়েছেন বলে মনে করা হচ্ছে।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর