করোনা পরিস্থিতি মোকাবিলায় বাংলার জন্য ৪১ হাজার ৭৭৫ লাখ টাকার সহায়তা ঘোষণা কেন্দ্রের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200708-WA0036

এনবিটিভি ডেস্ক: বাংলার জন্য প্রায় ৪২ লাখ টাকার আর্থিক সাহায্য ঘোষণা করল কেন্দ্র। ১৪ রাজ্যের জন্য আজ কেন্দ্রীয় সরকার ৬.১৯৫.০৮ কোটি টাকার আর্থিক সহায়তার কথা ঘোষণা করে। পঞ্চদশ অর্থ কমিশনের সুপারিশে এই আর্থিক সাহায্য় ঘোষণা করা হয়েছে। এরফলে করোনা সংকটের সময় রাজ্যগুলির হাতে অতিরিক্ত টাকা আসবে। টাকা প্রাপক রাজ্যগুলির তালিকায় আছে বাংলার নামও। বাংলার জন্য ৪১ হাজার ৭৭৫ লাখ টাকা ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, করোনারে জেরে লকডাউন আর তারফলে রাজ্যগুলির রাজস্ব আদায় কার্যত তলানিতে গিয়ে থেকেছ। এদিকে কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতিতে প্রতিটি রাজ্যেরই স্বাস্থ্য খাতে খরচ বহুগুণ বেড়ে গিয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে তাই প্রত্যেক মুখ্যমন্ত্রী-ই আর্থিক সহায়তা করার জন্য দাবি জানিয়েছিলেন। এছাড়াও জিএসটি-র বকেয়া টাকা দেওয়ারও দাবি জানানো হয়েছিল। এদিন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ টুইট করে জানান, “করোনা পরিস্থিতির মোকাবিলায় এই অর্থ দেওয়া হচ্ছে। করোনা পরিস্থিতির মোকবিলায় এটা সহায়ক হবে।”

উল্লেখ্য, এদিন দেশের আর্থিক পরিস্থিতি খতিয়ে দেখতে নির্মলা সীতারমণ সহ অন্য সিনিয়র মন্ত্রীদের সঙ্গে একপ্রস্থ বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মূলত, ‘আত্মনির্ভর ভারত’ বলে যে প্রকল্পের কথা ঘোষণা করা হয়েছে, এখন সেই রোডম্যাপ অনুযায়ী-ই সমস্ত পদক্ষেপ করছে কেন্দ্রীয় অর্থমন্ত্রক। লক্ষ্য একটাই, করোনা বিপর্যস্ত অর্থনীতিকে দ্রুত চাঙ্গা করা। সেই কাজেরই কতটা অগ্রগতি হয়েছে, আজ তারই রিভিউ বৈঠক করেন প্রধানমন্ত্রী মোদী।

সৌজন্যে: জি ২৪ ঘন্টা

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর