Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

অবসর ঘোষণা করলেন বিশ্বকাপজয়ী ক্রিকেটার শ্রীসন্থ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

post_image_ab84f63

অবসর ঘোষণা করলেন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার শান্তাকুমারন শ্রীসন্থ। বুধবার সমস্ত ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন তিনি। আইপিএল নিলামে তার প্রতি কেউ আগ্রহ না দেখালেও শ্রীসন্থ রঞ্জিতে দারুণ খেলেছিলেন। সমস্ত ধরনের ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন তিনি। 

৩৯ বছরের এই তারকা পেসার জাতীয় দলের হয়ে ২৭ টেস্ট, ৫৩টি ওয়ানডে এবং ১০টি টি ২০ ম্যাচে খেলেছেন।

টুইটারের মাধ্যমে তিনি নিজের অবসরের বার্তা দেন। বুধবার নিজের অবসরের ঘোষণায় বোর্ড, আইসিসি এবং কেরালা ক্রিকেট সংস্থাকে ধন্যবাদ দিয়েছেন তিনি।

টুইটারে তিনি লেখেন, “আজকের দিনটা আমার কাছে বেশ কঠিন, একইসঙ্গে কৃতজ্ঞতারও বটে। ইসিসি, এর্নাকুলাম জেলা, একাধিক লিগ এবং টুর্নামেন্ট দল, কেরালা রাজ্য ক্রিকেট সংস্থা, বিসিসিআই, ওয়ারউইকশায়ার কাউন্টি, ইন্ডিয়ান এয়ারলাইন্স, বিপিসিএল, আইসিসি সকলকে ধন্যবাদ জানাতে চাই।”

“পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের জন্য প্ৰথম শ্রেণির ক্রিকেট থেকে সরে দাঁড়াচ্ছি। সিদ্ধান্ত একান্তই আমার নিজের নেওয়া। যদিও জানতাম, এমন সিদ্ধান্ত মোটেই আমাকে খুশি করবে না। তবে জীবনের এই পর্যায়ে এটাই সঠিক এবং সম্মান জনক সিদ্ধান্ত। ক্রিকেটের প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি।”

২০০৭ ও ২০১১ সালের ধোনির নেতৃত্বে জোড়া বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন শ্রীসন্থ। ২০০৭-এর জোহানেসবার্গে ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে মিসবা উল হকের শেষ ওভারের ক্যাচও তাঁর নেওয়া। স্পট ফিক্সিংয়েও কলঙ্কিত হয়েছে কেরিয়ার। জাতীয় দল থেকে বাদ পড়েছেন বহুদিন। নির্বাসন থেকে ফিরে আসার পরে প্ৰথম শ্রেণির ক্রিকেট খেলতেন। তবে ভবিষ্যৎ প্রজন্মের কথা ভেবেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

৩৯ বছরের তারকার ১৩৯টি আন্তর্জাতিক উইকেট রয়েছে। আইপিএলে কেরালার এই স্পিডস্টার পাঞ্জাব কিংস, কোচি তাস্কার্স, রাজস্থান রয়্যালস দলে খেলেছেন। আইএস বিন্দ্রা স্টেডিয়ামে ২০০৮-এ ধোনির সিএসকের বিরুদ্ধে আইপিএল অভিষেক ঘটেছিল তাঁর।

সম্পর্কিত খবর