সার্বিয়ার কাছে হেরে কাতার বিশ্বকাপে অনিশ্চিত রোনাল্ডোর পর্তুগাল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

maxresdefault (1)

এনবিটিভি ডেস্কঃ কাতার বিশ্বকাপে খেলতে পারবেন রোনাল্ডো? তিনি কি পাবেন না বিদায়ী বিশ্বকাপ খেলার সুযোগ? রাতারাতি এমনই প্রশ্ন উঠে আসছে। কারণ রবিবার বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে সার্বিয়া ২-১ ব্যবধানে হারিয়ে দিল পর্তুগালকে। ফলে গ্রুপ সেরা হয়ে বিশ্বকাপের টিকিট পেয়ে গেল তারা। রোনাল্ডোদের অপেক্ষা করতে হবে আগামী বছরের মার্চ পর্যন্ত। ইউরোপের কোনও একটি দেশের বিরুদ্ধে প্লে-অফ খেলতে হবে। সেটি জিতলেই একমাত্র বিশ্বকাপে যেতে পারে তারা।

ঘরের মাঠে রবিবার সার্বিয়ার বিরুদ্ধে জিততেই হত পর্তুগালকে। দু’মিনিটেই পর্তুগালকে এগিয়ে দেন রেনাতো স্যাঞ্চেস। তবে ২০১৬-র ইউরো বিজয়ী দলকে প্রথমার্ধে শাসন করে সার্বিয়া। সমতা ফেরান দুসান টাডিচ। দ্বিতীয়ার্ধে জয়সূচক গোল কিছুতেই খুঁজে পাচ্ছিল না পর্তুগাল। রোনাল্ডো নিজেও নিষ্প্রভ ছিলেন। তাঁর সামনে কেরিয়ারের ৮০০তম গোল করার সুযোগ ছিল। তিনি তা করতে পারেননি। উল্টে খেলার শেষ মিনিটে গোল করে সার্বিয়াকে বিশ্বকাপের টিকিট এনে দেন আলেকজান্ডার মিত্রোভিচ।

বিশ্বকাপের টিকিট পেয়ে গেল গত বারের রানার্স ক্রোয়েশিয়া এবং স্পেনও। দু’দলই ১-০ ব্যবধানে জিতেছে। আলভারো মোরাতার শেষ দিকের গোলে স্পেন হারিয়েছে সুইডেনকে। ক্রোয়েশিয়া জিতেছে আত্মঘাতী গোলে।

 

অন্যদিকে, ল্যাটিন আমেরিকা যোগ্যতা অর্জনকারী পর্বে ব্রাজিল চলে গেছে বিশ্বকাপে। তবে দৌড়ে রয়েছে মেসির আর্জেন্টিনাও। তারাও হয়তো ব্রাজিলকে হারালেই চলে যাবে বিশ্বকাপের মূলপর্বে।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর