করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য একমাত্র কমিশন দায়ী,এদের বিরুদ্ধে খুনের মামলা করা উচিত,এবার কমিশনকে তুলোধোনা মাদ্রাজ হাইকোর্টের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

photo

নিউজ ডেস্ক : করোনা ভাইরাসের এই মাত্রাতিরিক্ত সংক্রমণ বৃদ্ধি নিয়ে কমিশনকে তুলোধনা মাদ্রাজ হাইকোর্টের। আদালত বলেছে, ‘করোনার দ্বিতীয় ঢেউয়ের জন্য দায়ী একমাত্র নির্বাচন কমিশনই। কমিশনের অফিসারদের বিরুদ্ধে খুনের মামলা রুজু হওয়া উচিত’।

মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের হঁশিয়ারি , ‘সঠিক পদক্ষেপ না নিলে ২ মে ভোট গণনা বন্ধ করে দেব।’ হাইকোর্ট বলেছে, ‘ভোট প্রচার যখন চলছিল, তখন আপনারা কি অন্য গ্রহে ছিলেন! আদালতের নির্দেশ সত্ত্বেও কোভিড প্রোটোকল নিশ্চিত করতে পারেনি কমিশন। গণনার দিন কোভিড প্রোটোকল মানা নিয়ে কী ভাবছে কমিশন? ৩০ এপ্রিলের মধ্যে সুনির্দিষ্ট পরিকল্পনা জানাতে হবে কমিশনকে।’ নির্বাচন কমিশনকে নির্দেশ মাদ্রাজ হাইকোর্টের।

 

উল্লেখ্য একই ব্যাপারে কিছুদিন আগে কলকাতা হাইকোর্টের তোপের মুখে পড়তে হয় নির্বাচন কমিশনকে। করোনা ভাইরাসের দৈনিক সংক্রমণ ২ লাখ পার করলেও নির্বাচনের সময় মোদি সরকার বিজেপির নির্বাচনী প্রচার বন্ধ করতে রাজি হয়নি। রাজি হয়নি কমিশন ও। শুধুমাত্র প্রটোকল মানার নির্দেশিকা দিয়েই দায় সারে কমিশন। আর বিজেপি জোর কদমে চালিয়ে যায় রাজনৈতিক প্রচারণা। তৃণমূল কংগ্রেস শেষ তিন দফার ভোট একটি দফায় করতে অনুরোধ করলেও কমিশন রাজি হয়নি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর