শেষ পর্যন্ত মন্ত্রিত্ব থেকে পদত্যাগ রাজিব ব্যানার্জির! এবার কি বিজেপিতে?

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210122_135357

নিউজ ডেস্ক : জল্পনা সত্যি হলো। তৃণমূল কংগ্রেসের বিধায়ক এবং পশ্চিমবঙ্গের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় এবার মন্ত্রিত্ব থেকে পদত্যাগ করলেন। শুভেন্দু অধিকারীর তৃণমূল ত্যাগের আগে থেকেই তৃনমূল কংগ্রেসের মধ্যে বিভিন্ন রকম বিজাতীয় মন্তব্য করেছিলেন এই তৃণমূল নেতা। তবে দেরি করে হলেও শেষ পর্যন্ত তিনি যে তৃণমূল আর থাকতে চান না তা বুঝিয়ে দিলেন আজকে তার পদত্যাগ পত্রের মাধ্যমে। ইতিমধ্যেই তার পদত্যাগপত্র তিনি পাঠিয়ে দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকর এর কাছে। তার প্রতিলিপি পাঠানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ও। এবার মুখ্যমন্ত্রী সুপারিশ করলেও রাজ্যপাল গ্রহণ করতে পারবেন মন্ত্রীর পদত্যাগপত্র।

বেশ কিছুদিন ধরেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের দলবদল নিয়ে জল্পনা চলছিল। শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার আগে থেকেই রীতিমতো বেসুরো রাজীব। একাধিকবার প্রকাশ্যেই মুখ খুলেছেন তিনি। তৃণমূলের অভ্যন্তরে যে তাঁর কাজ করতে অসুবিধা হচ্ছে, তাও জনসমক্ষে বলতে শোনা গিয়েছে রাজ্যের বনমন্ত্রীকে।  মন্ত্রিসভার একাধিক বৈঠকেও গরহাজির থেকেছেন তিনি। বনমন্ত্রীর মানভঞ্জনের জন্য স্বয়ং পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে দায়িত্ব দিয়েছিল তৃণমূল কংগ্রেস। আসরে নেমেছিলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ও। দলের তরফে তাঁর মানভঞ্জনের চেষ্টাও হয়েছিল। কিন্তু সেসব প্রচেষ্টা কার্যত কোনও কাজেই এল না। শনিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন রাজীব। এরপর তিনি সশরীরে রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন বলেও সূত্রের খবর। তবে, মন্ত্রিত্ব ছাড়লেও তৃণমূলের প্রাথমিক সদস্যপদ এবং বিধায়ক পদ ছাড়েননি রাজীব।

এই নিয়ে রাজ্যের তিন হেভিওয়েট মন্ত্রী পদত্যাগ করলেন মমতার মন্ত্রিসভা থেকে। প্রথমে পরিবহন, জলপথ এবং নৌপরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী তারপর ক্রীড়ামন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা এবার বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। শুভেন্দু গেরুয়া শিবিরে লক্ষ্মীরতন শুক্লা এখনও সেই পথে হাঁটেননি। তবে গুঞ্জন শোনা যাচ্ছে শুভেন্দু অধিকারীর ডাকে রাজিব খুব শীঘ্রই নাম লেখাতে চলেছেন গেরুয়া শিবিরে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর