আবারও স্কুলে যেতে চায় সোমা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20201114-WA0002

ময়মনসিংহ জেলা প্রতিনিধি

 

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার সদর ইউনিয়নের পূর্ব বালিচান্দা গ্রামের মেধাবী শিক্ষার্থী সুমা আক্তার (১৫)। বাড়িতে ও বিদ্যালয়ে সবার আদরের সোমা । সদা উৎফুল্ল এই মেধাবী শিক্ষার্থীর জীবনে এখন দুর্ভাগ্যের কালো মেঘ।
সে চরবাঙ্গালিয়া নাইট মনীন্দ্র রেমা মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থী।

দুইটি কিডনী নষ্ট হয়ে যাওয়ায় ১ মাস যাবৎ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে এই মেধাবী কিশোরী। ঢাকা এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন থাকা এই কিশোরীকে জরুরি ভিত্তিতে তাঁর কিডনি প্রতিস্থাপনসহ উন্নত চিকিৎসা নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। অন্যথায়, তার জীবন নাশের আশংকা রয়েছে। এজন্য প্রয়োজন প্রায় ৮ থেকে ১০ লক্ষ টাকা।

এ বিষয়ে হালুয়াঘাট দর্পনের সম্পাদক এবং গবেষক মাহমুদ আবদুল্লাহ জানান, ৯ বছর আগে পিতা হারানো অসহায় দরিদ্র পরিবারের সন্তান সোমা। তাঁর মা মোছা: মিনা খাতুন ঢাকার আশুলিয়া থানার নরশিনপুরে হামীম গ্রুপ গার্মেন্টসে কাজ করছেন। একমাত্র মেয়ে হালুয়াঘাট উপজেলার বালিচান্দায় মামার বাড়িতে থেকে পড়াশোনা করে আসছে মেধাবী সোমা।

এদিকে মেধাবী এই কিশোরীকে বাঁচাতে আর্থিক সহযোগিতার আশায় তার শিক্ষক থেকে শুরু করে বিভিন্ন দপ্তরে কড়া নাড়ছেন গার্মেন্টস কর্মী মা মিনা খাতুন এবং মামা মো. শহিদুল ইসলাম।

সোমাকে সহযোগিতার জন্য একটি ব্যাংক হিসাব নম্বর খোলা হয়েছে। ব্যাংক হিসাব নম্বরটি হলো 3310001019059, সোনালী ব্যাংক লিমিটেড,
হালুয়াঘাট শাখা। কেউ চাইলে বিকাশের মাধ্যমে সোমাকে সহযোগিতায় এগিয়ে আসতে পারেন তাঁর মামা শহিদুল ইসলামের বিকাশ( 01721-840617) নাম্বারে। অথবা তাঁর মা মিনা খাতুন এর সাথে যোগাযোগ করতে পারেন মুঠোফোনে 01940-472382 নম্বরে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর