বিশ্বকাপ খেলার পেছনের খেলা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

এক আকেলি, সবসে ভারী (1)

~হাফিজুর রহমান

 

বিশ্বকাপে আমরা হেরেছি এটা সবাই দেখেছি কিন্তু ভারত ছাড়াও হেরেছিল অন্য কেউ বা কারা সেটি বিটুইন দা লাইনস বা খবরের ভেতরের খবরে আপনাদের সামনে তুলে ধরছি। বিশ্বকাপ ফাইনাল হলো নভেম্বরের ১৯ তারিখে, তারও  মাস দেড়েক আগে আর বিশ্ববিখ্যাত নিউজ চ্যানেল আল জাজিরা ৪ অক্টোবর এক গোপন খবর দিল। খবরটা হল ভোট জিততে দেশের শাসক দল কিভাবে ক্রিকেটের মত জেন্টলম্যানস গেম এর মধ্যে রাজনীতি ঢোকাচ্ছে। ব্যাপারটি ভাবিয়েছিল তাই খোঁজ খবর শুরু করি, খবর যা পেলাম তাতে কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে পড়লো। 

 

আমরা জানি আমাদের ঝোলা উঠাকে চল দুঙ্গা ফকির, চালচলন, রাহান সাহান সবমিলিয়ে পাক্কা শোম্যান। দিনে কতবার ড্রেস চেঞ্জ করে তার ঠিক নেই, ক্যামেরা স্যাভি। যেখানেই যায় ক্যামেরা তাকে ছায়ার মত অনুসরণ করে। মেকআপের জন্য আছেন সুন্দরী মেকআপ আর্টিস্ট। খাওয়াদাওয়া নিরামিষ, তবে বিদেশী সিটাকু মাশরুম থাইল্যান্ড থেকে আনা হয়। মার্কিন প্রেসিডেনটের অনুকরণে কয়েক হাজার কোটিতে কেনা প্লেনে বসে বিদেশ সফর! একে ফকির নয় আমির বলা উচিৎ। সুযোগ পেলে গোটাদেশ সব ছেড়ে ফকিরিতে লেগে পড়বে।

 

ভারত পরপর ১০ টি ম্যাচে জিতে যাওয়ায় ফকির ভেবেছিল নিজের নামের স্টেডিয়ামে নিজের আর দলের ঢাক পেটানো হবে, যেন ঘাম ঝরানো প্লেয়াররা নয় ৫৬ ইঞ্চির উপস্থিতির জন্য এসেছে এই সফলতা। গদি মিডিয়া খেলা বা খেলোয়াড়দের চেয়ে তাকে লার্জার দ্যান লাইফ করে দেখাবে। হাঁসি মুখে প্রাইজ দিতে দেখবে সারা দুনিয়া। কিন্তু এত আয়োজন বিফলে গেলো। জিতের বদলে হার সব হিসেব পাল্টে দিলো।

রাজস্থানে বড় কর্তার বিশাল হাস্যমুখ কাট আউটগুলি লুকিয়ে ফেলা হলো, লাখ লাখ টাকার পটকা, তাসা পার্টি, ব্যান্ডের অ্যাডভান্স এর টাকাও গেলো পানিতে। তবে ৫৬ ইঞ্চির পাকা মাথা অস্ট্রেলিয়ার ক্যাপ্টেনের হাতে ট্রফি গুজে দিয়ে আসার সময় কাজ না করলেও পরে ঠিক হয়ে যায়। আসলে এত টেনশনে মাথা খারাপ হওয়া স্বাভাবিক। এর আগেও আমরা দেখেছি জাতীয় সঙ্গীত গাওয়ার মাঝেই উঠে চলে যাচ্ছিল দেশের প্রধান। ডিসেম্বরের ৩ তারিখ ভোটের রেজাল্ট, হার নিশ্চিত, মাথা ঠান্ডা রাখা মুশকিল।

কিন্তু হারকে জিতনেওয়ালে কো বাজিগর কহতে হ্যায়, স্টাইলে চলে গেলেন আমাদের প্লেয়ারদের ড্রেসিং রুমে। নিয়ম না থাকলেও বাপের জমিদারি পার্টির নেতা বলে কথা, গিয়েই সামনে শামিকে ৫৬ ইঞ্চির সিনার মধ্যে ঢুকিয়ে, বিরাট আর রোহিতকে পাশে নিয়ে ৩২ পাটি দাঁত  বের করে ক্যামেরার সামনে পোজ। গদি নিউজ চ্যানেলগুলি  লিড নিউজ করলো। একে বলে জিরো অ্যাঙ্গেল থেকে গোল করা। আর অভিনয়! দেশের নাম্বার ওয়ান অ্যাক্টর শাহরুখকে অভিনয় শেখাতে পারে এই বাজিগর। আজ এই অবধি, পরে আরোও আসছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর