নদীয়াতে করোনা সতর্কীকরণ গানে বিকোচ্ছে ঝালমুড়ি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

গোপীনাথ দেবনাথ, ঝালমুড়ি বিক্রেতা।
গোপীনাথ দেবনাথ, ঝালমুড়ি বিক্রেতা।

এনবিটিভি, নদিয়াঃ করোনা কালে সাধারণ মানুষের পেট চালনো কঠিন হয়ে পড়ছে। তবে সাধারণ মানুষ করোনা থেকে মুক্তি পেতেও তারা খুবই সচেতন। একদিকে নিজেদেরকে করোনা থেকে নিরাপদে রাখছে, অন্যদিকে সাধারণ মানুষকে বিভিন্ন মাধ্যমে করোনা সচেতনতা বাড়াচ্ছেন। এমনটা দেখা গেলো নদিয়ার নবদ্বীপের এক ঝাল মুড়িওয়ালা। ঝাল মুড়ি বিক্রির সঙ্গে করোনা মহামারী থেকে সচেতনতা বৃদ্ধি করার জন্য ক্রেতাদের গান শোনান।

জানা গিয়েছে, ওই ঝালমুড়ি বিক্রেতার নাম গোপীনাথ দেবনাথ। বাড়ি নবদ্বীপ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের প্রতাপনগর গৌরনগর এলাকার বাসিন্দা। ছেলে, বউ মেয়ে নিয়ে হতদরিদ্রতার মধ্যে দিয়েই কোন রকমে সংসার চালাচ্ছেন। তিনি ব্যান্ডেল কাটোয়া রেল শাখায় ট্রেনে হকারি করতেন, লকডাউন হয়ে যাওয়ার পর থেকে হকারি ছেড়ে দিয়ে বিগত কয়েক বছর ধরে ঝালমুড়ি বিক্রি করছেন নদিয়ার নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালের বাইরে ঠেলাগাড়ি করে।

ইতিমধ্যেই তাঁর গান মন কেরেছে সেখানকার বেশ কিছু মানুষের। একের পর এক যেভাবে খাদ্যদ্রব্য বিক্রেতারা বিভিন্ন গান বেঁধে যাচ্ছেন তাতে বলা বাহুল্য পশ্চিমবঙ্গের মানুষের প্রতিভা গানেই । উল্লেখ্য দিন দিন যেভাবে করোনা সংক্রমনের হার বেড়েই চলেছে তাতে করে এখনো কিছু শতাংশ মানুষ রাস্তায় বেরোলে করুণা নিয়মবিধি মানছেন না। মূলত তাদের সচেতন করতেই এই বার্তা বলে মনে করেন তিনি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর