মানবদরদী ডাক্তার কাফীল খানকে চাকরী থেকে বরখাস্ত করল যোগী সরকার, কলকাতাতে প্রতিবাদ সভা ও মিছিল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp Image 2021-11-12 at 7.40.55 PM

এনবিটিভি ডেস্কঃ চলতি বছর পার হলেই উত্তরপ্রদেশের বিধানসভা ভোট।ভোটের প্রাক্কালে যোগী সরকার দেশের মানবদরদি ডাক্তার কাফীল খানকে কারণ ছাড়াই চাকরী থেকে বরখাস্ত করল। আজ যোগী সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে  প্রতীবাদ সভা ও মিছিলের আয়োজন করে কোলকাতার মেডিক্যাল সার্ভিস সেন্টারের উদ্যোগে

মিছিলের মাঝে বক্তব্য রাখছেন।

আজ এই মিছিলের উদ্যোগতা এক প্রেস বিবৃতিতে জানায়,উত্তরপ্রদেশের যোগী সরকারের স্বাস্থ্য দপ্তর সম্প্রতি সংবাদমাধ্যমে ঘোষণা করেছে যে তারা মানবদরদী ডাক্তার কাফীল খানকে চাকরী থেকে বরখাস্ত করেছে। আজ এই সিদ্ধান্তের বিরুদ্ধে, কলকাতার ইএন আর এস মেডিকেল কলেজের গেটে মেডিক্যাল সার্ভিস সেন্টারের উদ্যোগে একটি প্রতিবাদ সভা ও মিছিল অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত,এলাহাবাদ হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট ডাক্তার কাফিল খানকে নির্দোষ বলে ঘোষণা করে।তাঁর বিরুদ্ধে চাপানো মিথ্যা মামলার অবসান ঘটান সুপ্রিম কোর্ট।

 

এর পরও যোগী আদিত্যনাথ এর সরকার যেভাবে সমস্ত ন্যায়বিচারকে পদদলিত করে বরখাস্ত করল তার বিরুদ্ধে মেডিকেল সার্ভিস সেন্টার সারা ভারত বর্ষ জুড়ে দুর্বার আন্দোলন গড়ে তুলব বলে প্রতিশ্রুতিবদ্ধ ।

মিছিলের খণ্ড চিত্র।

বৃহস্পতিবার,কাফীল খান টুইট করে বলেন,এই সরকার ( উত্তরপ্রদেশ যোগী সরকার) ন্যায় বিচার দেবেনা,কেননা সরকারের একাংশ দুর্নীতির সাথে যুক্ত । আমার ভারতের বিচারয়ালয়ের প্রতি দৃঢ় বিশ্বাস আছে।রাজ্য  মেডিকেল আধিকারিকদের পক্ষ থেকে চাকরী বরখাস্তের নোটিশ আসলেই ন্যায় বিচারের জন্য  আমি কোর্টে যাবো।

এই সংগঠন প্রেস বিবৃতির মাধ্যমে জানায়, আমরা শুভ বুদ্ধি সম্পন্ন সমস্ত জনসাধারণকে বিজেপি সরকারের এই স্বৈরাচারী অগণতান্ত্রিক পদক্ষেপের বিরুদ্ধে রুখে দাঁড়াবার জন্য প্রতিবাদে সামিল হতে আহ্বান জানাচ্ছি।

 

 

 এই সভায় কলকাতার বিভিন্ন মেডিক্যাল ও ডেন্টাল কলেজের ছাত্র ছাত্রী ও ডাক্তাররা অংশ গ্রহণ করেন।এই প্রতিবাদ সভায় বক্ত্য রাখেন সংগঠনের কলকাতা জেলা সম্পাদক ডাক্তার বিপ্লব চন্দ্র। 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর