হাথরাস ধর্ষণকাণ্ড নিয়ে পপুলার ফ্রন্টের বিরুদ্ধে যোগী সরকারের মিথ্যা অপবাদের বিরুদ্ধে রাজ্য জুড়ে প্রতিবাদ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20201009-WA0032

বারাসাত, ১০ অক্টোবরঃ

বিজেপি শাসিত রাজ্য গুলিতে একের পর এক অপরাধ প্রবণতা বেড়েই চলেছে ।উত্তরপ্রদেশে একের পর ধর্ষণের ঘটনা বেড়েই চলেছে ।উত্তরপ্রদেশের হাথরাসে দলিত যুবতী মনীষা বাল্মীকিকে গণধর্ষণ করে জিভ কেটে পৈশাচিক ভাবে পুড়িয়ে মারে ।এই অমানবিক কান্ডের বিরুদ্ধে দেশজুড়ে শুরু হয়েছে প্রতিবাদ ।
অন্যদিকে ঘটনার ধামাচাপা দেওয়ার চেষ্টা করে উত্তরপ্রদেশের প্রশাসন ।মিডিয়া ,রাজনৈতিক নেতা ও অন্যান্য মানবাধিকার নেতৃত্বকে নির্যাতিতার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে বাধা প্রদান প্রশাসনের । উল্টে যোগী সরকারের ব্যর্থতা ঢাকতে বিভিন্ন মুসলিম নেতাদের গ্রেফতার করে ইউপি পুলিশ ।শুরু হয় ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার’ মতো একটি সামাজিক সংগঠনের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার ।

মিডিয়া ও পুলিশের দাবি ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া’ উত্তরপ্রদেশের যোগী সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাতে নাকি বিদেশ থেকে ১০০ কোটি টাকার ফান্ডিং করেছে । যদিও মিডিয়া ও সরকারের এই মিথ্যা অভিযোগকে নস্যাৎ করেছে তদন্তকারী সংস্থা ইডি ।ইডির তরফ থেকে এই ধরণের ঘটনার সঙ্গে ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার’ কোন যোগ নেই সেটা জানিয়ে দিয়েছেন ।
হাথরাসে দলিত যুবতী মনীষা বাল্মীকির গণধর্ষণ কাণ্ডে জড়িতদের শাস্তির দাবিতে ও সরকার দ্বারা পপুলার ফ্রন্টের বিরুদ্ধে মিথ্যা বদনাম করার চক্রান্তের প্রতিবাদে শুক্রবার ‘পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার’ পক্ষ থেকে রাজ্য জুড়ে প্রতিবাদ প্রদর্শন লক্ষ্য করা যায়। কলকাতা ,নদীয়া ,বীরভূম সহ মুর্শিদাবাদের বিভিন্ন জায়গায় পপুলার ফ্রন্টের পক্ষ থেকে প্রতিবাদ প্রদর্শন করতে দেখা যায় ।

আজকের এই প্রতিবাদ সভায় বক্তারা বিজেপি সরকারের বিভিন্ন জনবিরোধী নীতির তীব্র সমালোচনা করেন ও অবিলম্বে যোগী সরকারের পদত্যাগের দাবী জানান।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর