ভারত রেডলিস্ট ভুক্ত দেশ, টেস্ট চ্যাম্পিয়নশিপ কী হবে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Virat_Kohli_Mace

ইন্টারন্যাশানাল ক্রিকেট কাউন্সিল (ICC) বড় বিবৃতি জারি করল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে। এই টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালে খেলবে ভারত ও নিউজিল্যান্ড। ১৮ জুন সাদাম্পটনে আয়োজিত হবে এই টুর্নামেন্ট। আইসিসি জানিয়ে দিল এখনও অবধি এই সূচি মেনেই খেলা হবে ফাইনাল। আসলে গণ্ডগোলের শুরু ভারতকে ব্রিটেন রেডলিস্ট ভুক্ত দেশ ঘোষণা করার পর। ব্রিটেনের নাগরিক যাঁরা তাঁরা দেশে ফেরার পর ১০ দিন হোটেলে কোয়ারেন্টাইন পিরিয়ড কাটিয়ে তবে দেশে ঢুকতে পারবেন। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে (Covid19 Second Wave) গোটা ভারত পর্যদুস্ত।

আইসিসি অবশ্য এখনও বিশ্বাস করে জৈব সুরক্ষাবলয় মানলে ডাব্লু টিসি ফাইনালের সফল আয়োজন করতে পারবে। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা সোমবার গভীর রাতে জারি করা বয়ানে জানিয়েছে ইসিবি (ইংল্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড) এবং অন্যান্য ক্রিকেট বোর্ড দেখিয়েছে মহামারির মধ্যে কী করে আন্তর্জাতিক ক্রিকেট সফলভাবে আয়োজন করা যায়। আইসিসি আত্মবিশ্বাসী তারা সামনের দিনেও এভাবেই সাফল্যের সঙ্গে টুর্নামেন্ট আয়োজন করবে। তাই নির্ধারিত সূচি অনুযায়ি ব্রিটেনে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আয়োজন হবে জুন মাসেই।

এদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সূত্র সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হওয়া অবধি ভারতকে রেড লিস্ট থেকে সরিয়ে ফেলা হবে। মা প্রকাশে অনিচ্ছুক বিশ্বস্ত সূত্র জানিয়েছে , ”আমরা এখনও জানি না জুনে কী পরিস্থিতি হবে। যাত্রা সম্পর্কিত দিশা নির্দেশে প্রতি মুহূর্তে কোভিড পরিস্থিতির সঙ্গে বদলাচ্ছে। ”

তিনি আরও বলেছেন, এরকম হতে পারে সাদাম্পটনের রোজবোল সংলগ্ন হোটেলে রেড লিস্টের দেশ থেকে আসা ভারতীয় দলকে থাকার বিশেষ অনুমতি দেওয়া হবে। সেখানেই তৈরি হবে বায়োবাবল।

গার্ডিয়ানে প্রকাশিত সংবাদ অনুযায়ি এই রেড লিস্ট ভুক্ত দেশগুলির সঙ্গে কথা বলছে কী করে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করা যায়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর