লক্ষাধিক টাকার জিনিস ফিরিয়ে দিয়ে নজীর গড়লেন মালঞ্চর অটো ড্রাইভার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

অটো চালক কালাম শেখ।
অটো চালক কালাম শেখ।

আলিনুর মন্ডল, বসিরহাট, এনবিটিভিঃ  সব মানুষের মনুষত্ব যে এখনো বিকিয়ে যায়নি তা তার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন এক দিনমজুরি অটো ড্রাইভার। সততার পরিচয় দিলেন ভেবিয়া চৌমাথা থেকে মালঞ্চ রুটের অটো ড্রাইভার কালাম শেখ।কালাম শেখের বাড়ি হাসনাবাদ থানা দক্ষিণ ভেবিয়া এলাকায়। লক্ষাধিক টাকার আসবাব গুড়িয়ে পায়, সেটাকে না হাতিয়ে নিয়ে ফিরিয়ে দেন।

ঘটনাটি ঘটে সোমবারই ভোর দুপুরেই। সেদিন বেলা বারোটা নাগাদ ভেবিয়া চৌমাথা থেকে মালঞ্চ উদ্দেশ্যে রওনা দেন অটো নিয়ে। মালঞ্চ পৌঁছে কালাম শেখ তার গাড়ি থেকে সব প্যাসেঞ্জার নেমে যাওয়ার পর একটি ব্যাগ দেখতে পান। সেটা সাধারণ ব্যাগ ছিলনা। সেটা দেখে চক্ষু চড়কগাছ। ব্যাগের মধ্যে ছিল দুটি স্মার্টফোন, একজোড়া কানের সোনার অলংকার ও পনেরশো টাকার মত কিছু জিনিস পত্র।

এরপরেই ব্যাগটা খুলে চক্ষু চড়ক ড্রাইভার শেখ কালামের। এদিকে মহিলাটি গহনার ব্যাগটি খোঁজাখুঁজি শুরু করে দেয়। কালাম শেখ তৎক্ষণাৎ অটো ইউনিয়নে ব্যাগটি জমা দেওয়ার জন্য প্রস্তুত হয়। এমত অবস্থায় মহিলাটি অটোস্ট্যান্ড এসে খোঁজাখুঁজি ও কান্নাকাটি শুরু করে দেয়।

তখন কালাম শেখ জানান, তিনি এই ব্যাগটি পেয়েছেন। ভেবিয়া চৌমাথা টু মালঞ্চ রুটের ড্রাইভাররা সততার সাথে ব্যাগটি মহিলা হাতে তুলে দেন। ভেবিয়া চৌমাথা থেকে মালঞ্চ রুটের অটো চলাচলদীর্ঘদিন বন্ধ থাকায় অনেক আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয় ওই রুটের অটো ড্রাইভার দের।

 এদিনের লক্ষাধিক টাকার ব্যাগটি পেয়ে তা আত্মাসাত না করেই এক নজীর তৈরি করলেন কালাম শেখ।  

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর