Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

এবার ধোনি’র বদলে চেন্নাইয়ের অধিনায়কের গুরুভার জাদেজার ঘাড়ে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

এমএস ধোনি ও  রবীন্দ্র জাদেজা।
এমএস ধোনি ও রবীন্দ্র জাদেজা।

এনবিটিভি ডেস্কঃ  চলতি আইপিএল মহাযুদ্ধে চেন্নাই সুপার কিংসের নতুন অধিনায়ক হলেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে দ্বিতীয় সবচেয়ে সফল আইপিএল দলের অধিনায়কত্ব গ্রহণ করলেন।

এদিকে এমএস ধোনি চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব হস্তান্তর করার সিদ্ধান্ত নিয়েছেন এবং রবীন্দ্র জাদেজাকে দলের নেতৃত্ব দেওয়ার জন্য বেছে নিয়েছে দল।

এক বিবৃতিতে জানা যায়, ধোনিই জাদেজাকে তার উত্তরসূরি হিসেবে বেছে নিয়েছিলেন অনেক আগে থেকেই। জাদেজাও দীর্ঘদিন ধরে সিএসকে-র সাথে রয়েছেন। ২০১২ সালে প্রায় ৯.৮ কোটি টাকায় হলুদ ব্রিগেডে যোগদান করেছিলেন জাদেজা।  

শেষ খেলোয়াড় নিলামের আগে চেন্নাই ১৬ কোটি টাকায় জাদেজাকে ধরে রেখেছে।

200৮ সাল থেকে ধোনি চারবারের আইপিএল চ্যাম্পিয়নের শিরোপা সিএসকে’র ঘরে তুলে দেন। ধোনি যাকে স্নেহের সাথে থালা (নেতা) নামেও ডাকে। এটি চেন্নাইয়ের ভক্তদের দ্বারা দেওয়া একটি নাম। ধোনি ২০১০, ২০১১, ২০১৮ এবং ২০২১ সালে চারটি আইপিএল শিরোপা জিতেছেন৷ তিনি আইপিএল ইতিহাসে দ্বিতীয় সফল অধিনায়ক৷ ৫টি শিরোপা নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা।

চেন্নাই দলের এক কর্মকর্তা বিশ্বান্তন বলেন, “এমএসধোনি যে সিদ্ধান্তই নেয় তা দলের সর্বোত্তম স্বার্থে হয়। তাই আমাদের জন্য উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। আমরা তার সিদ্ধান্তকে সম্মান করি। তিনি আমাদের গাইড করার জন্য সর্বদা সেখানে আছেন। তিনি সবসময় পথপ্রদর্শক শক্তি ছিলেন এবং পথপ্রদর্শক থাকবেন।”

জাদেজার অধিনায়কত্বের বিষয়ে বিশ্বনাথন বলেন, “অলরাউন্ডার ভালো করতে আগ্রহী। দেখুন জাড্ডু ভালো করবে। সে সম্ভবত তার ক্যারিয়ারের সেরা ফর্মে আছে। এমএস-এর নির্দেশনায় সে অবশ্যই ভালো করবে। জাড্ডু ১০ বছর ধরে আমাদের সাথে আছে এবং সে খুব ভালোভাবে দলের সংস্কৃতি জানে।”

সম্পর্কিত খবর