NEET UG 2021 : ১২ সেপ্টেম্বর হচ্ছে নিট ইউজি-র পরীক্ষা, জানালেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp Image 2021-07-12 at 7.45.13 PM

নয়াদিল্লি: ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্ট (নিট-আন্ডারগ্র্যাজুয়েট) ২০২১-র নির্ঘন্ট জানালেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। নিট ইউজি ২০২১ পরীক্ষা হবে আগামী ১২ সেপ্টেম্বর। সারা দেশের বিভিন্ন কেন্দ্রে এই পরীক্ষা হবে।

শিক্ষামন্ত্রী তাঁর ট্যুইটার হ্যান্ডেলের মাধ্যমে এ কথা জানিয়েছেন। নির্ঘণ্ট অনুয়ায়ী, ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) নিট ইউজি ২০২১ পরীক্ষার আয়োজন করবে ১২ সেপ্টেম্বর। সারা দেশজুড়ে বিভিন্ন কেন্দ্রে করোনা প্রোটোকল মেনে পরীক্ষার আয়োজন করা হবে। এনটিএ-রও ওয়েসবাইটের মাধ্যমে আগামীকাল বিকেল পাঁচটা থেকে আবেদনের প্রক্রিয়া শুরু হবে।

তিনি আরও জানিয়েছেন, করোনা আবহে সামাজিক দূরত্ব বিধি নিশ্চিত রাখতে এবার আরও বেশি শহরে পরীক্ষার আয়োজন করা হবে। এই সংখ্যা ১৫৫ থেকে বেড়ে হচ্ছে ১৯৮। পরীক্ষা গ্রহণ কেন্দ্রের সংখ্যাও ২০২০-র ৩৮৬২ থেকে বাড়বে।

কোভিড প্রোটোকল মেনে চলতে পরীক্ষাগ্রহণ কেন্দ্রে পরীক্ষার্থীদের মাস্ক দেওয়া হবে। পরীক্ষা গ্রহণ থেকে পরীক্ষার্থীদের প্রবেশ ও বেরোনোর ক্ষেত্রে ভিন্ন ভিন্ন সময় থাকবে। এছাড়াও কন্টাক্টলেস রেজিস্ট্রেশন, যথাযথ স্যানিটাইজেশন ও সামাজিক দূরত্ব বিধি রেখে পরীক্ষার্থীদের বসানোর বন্দোবস্ত করা হবে।

আগামীকাল বিকেল পাঁচটা থেকে রেজিস্ট্রেশনের প্রক্রিয়া শুরু হচ্ছে। এর পর আগ্রহী ও যোগ্য প্রার্থীরা ntaneet.nic.in-এ নিট ইউজি ২০২১ পরীক্ষার জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

সারা দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে বিভিন্ন এমবিবিএস, বিডিএস, বিএএমএস, বিএসএসএস, বিইউএমএস,বিএইচএমএস কোর্সের জন্য এনটিএ এই পরীক্ষা আয়োজন করে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর