Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

বিদ্যালয় খোলার পূর্বে স্যানিটাইজার মেশিনের ব্যবস্থা করলো নেপালি পাড়া হাই স্কুল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

nepali para school

এনবিটিভি ডেস্কঃ  আগামী ১৬ নভেম্বর থেকে রাজ্যে খুলতে চলেছে সমস্ত  বিদ্যালয়। রাজ্যের করোনা প্রকোপ যদিও বাড়তে শুরু করেছে।শঙ্কিত অভিভাবক মণ্ডলী।রাজ্যে সরকারের নির্দেশ মতো করোনার বিধিনিষেধ মেনে সমস্ত বিদ্যালয় পঠন-পাঠন শুরু হবে। শিক্ষার্থীদের মধ্যে যাতে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে না পড়ে,সেজন্য দুর্গাপুরের নেপালিপাড়া হাই স্কুলে বসানো হয়েছে অটোমেটিক হ্যান্ড স্যানিটাইজার মেশিন এবং ছাত্র-ছাত্রীদের জন্য হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।

শনিবার সমস্ত হাত ধোয়ার জায়গা স্যানিটাইজার মেশিনের সূচনা করেন দুর্গাপুর পূর্বের বিধায়ক প্রদীপ মজুমদার এবং দুর্গাপুর পৌরসভার প্রাক্তন মেয়র অপূর্ব মুখোপাধ্যায়।

স্যানিটাইজার মেশিন।

স্যানিটাইজার মেশিনের ব্যবস্থা করায় ছাত্র-ছাত্রী ও অভিভাবক বৃন্দ খুবই খুশি।

রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত নেপালি পাড়া হাই স্কুলের  প্রধান শিক্ষক ডক্টর কলিমুল হক জানিয়েছেন, রাজ্য সরকারের নির্দেশ মত বিদ্যালয়ে পঠন-পাঠন শুরু হতে চলেছে কিন্তু করোনার প্রকোপ এখনো কমেনি। সেই বিষয়টি মাথায় রেখে ছাত্র-ছাত্রীরা যখন বিদ্যালয়ে প্রবেশ করবে, তখন তারা ভালোভাবে সাবান দিয়ে হাত ধুয়ে অটোমেটিক মেশিনে হাত স্যানিটাইজ করে বিদ্যালয় প্রবেশ করবে। ছাত্রছাত্রীদের মধ্যে যাতে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে না পড়ে সেই বিষয়টিও মাথায় রাখতে হবে সকলকে যার কারণে বিদ্যালয়ের পক্ষ থেকে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

নতুন জলের কল স্থাপন ।

 

উদ্বোধন করতে এসে বিধায়ক প্রদীপ মজুমদার ছাত্র-ছাত্রীদের আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে বলেন,ছাত্র-ছাত্রী বিদ্যালয়ে এসে দূরত্ব বজায় রেখে সকলেই যাতে পড়াশোনা করে ।তিনি আরও  বলেন,  সকলে এই করোনা কালে সাবধানে এবং সচেতন থাকার জন্য। 

সম্পর্কিত খবর