কর্ণাটকে হিজাব বিতর্কে প্রতিবাদ মিছিল সংখ্যালঘু যুব ফেডারেশনের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

যুব ফেডারেশনের   প্রতিবাদ মিছিল।
যুব ফেডারেশনের প্রতিবাদ মিছিল।

এনবিটিভি ডেস্কঃ আজ সারাবাংলা সংখ্যালঘু যুব ফেডারেশন ভাঙ্গড় ব্লক২ কমিটির উদ্যোগে কর্ণাটকে সম্প্রতি হিজাব বিতর্কের প্রতিবাদে কচুয়া হাই স্কুলের সম্মুখে স্কুলের ছাত্র ছাত্রী সহ বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতি দেখা যায়। এই বিক্ষোভ মিছিল থেকে বার্তা দেওয়া হয় যে, শিক্ষার্থীদের ধর্মপালনে সাংবিধানিক অধিকারকে কেড়ে নেওয়াকে সাধারণ নাগরিক কোন ভাবে মেনে নিতে পারে না।

উল্লেখ্য, কর্ণাটকে উদুপি জেলার সরকারি মহিলা প্রাক-ইউনিভার্সিটি কলেজের মুসলিম মেয়েদের মাথায় স্কার্ফ পড়ে  ক্লাসে যাওয়া বন্ধ করে দেয়। হিজাব পরা নিয়ে ছাত্রদের দলগুলির মধ্যে সংঘর্ষ শুরু হয়। অন্যদিকে হিন্দুত্ববাদিদের প্ররোচনায় কলেজে কলেজে গেরুয়া বাহিনী শিবির তৈরি করে।

গত কয়েকদিনে এই বিষয়ে কর্ণাটকের বহু সংখ্যক কলেজে ছড়িয়ে পড়ে। হিংসাত্মক পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে মঙ্গলবার রাজ্যে সরকার তিনদিনের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। যদিও হিজাব মামলা বুধবার দ্বিতীয় দিনের শুনানি চলছে কর্ণাটক হাইকোর্টে। এই মামলাটি এখন উচ্চ বেঞ্চের কাছে পাঠিয়ে দিয়েছে সূত্রের খবর।  

এদিনের বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন বিশিষ্ট ওয়েজিন মাওঃ সামসুল হুদা ফাতেহি, কালের আইট সিনিয়র মাদ্রাসার শিক্ষক মাওঃ হাবিবুর রহমান। আরও উপস্থিত ছিলেন মাওঃ সাইফুদ্দিন, হাফেজ অহিদুল ইসলাম, মোঃ নুরুজ্জামান, মোঃ আরিফ মহাম্মদ মালি ও বাহাউদ্দিন সহ এলাকার বিশিষ্ট সচেতন নাগরিক।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর