নিকাশি নালার দাবিতে উপ-প্রধানকে ঘিরে বিক্ষোভ কুশিদায়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

এনবিটিভি, মালদা : নিকাশি নালার দাবিতে উপ-প্রধানকে ঘিরে বিক্ষোভ দেখালেন হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের কুশিদা গ্রাম পঞ্চায়েতের ৬ নং বুথের মুসলিম পাড়ার স্থানীয় বাসিন্দারা।ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধ্যায়।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ দীর্ঘ এক বছর ধরে পঞ্চায়েত থেকে ড্রেন নির্মাণের জন্য বোর্ড লাগানো হলেও এখনও কোনো ড্রেন নির্মাণ হয়নি। পঞ্চায়েত প্রধান ও উপ-প্রধানকে বারবার বলা হলেও নেই কোনো হেলদোল। সামান্য বৃষ্টি হলেই আঙিনার জল জমা হয় রাস্তায়৷ ফলে রাস্তা কার্যত পরিনত হয় পুকুরে। অনেক সময় আবার রাস্তার জমা নোংরা পঁচা জল ঢুকে যায় বাড়ির ভিতরে। জমা জল থেকে দুর্গন্ধ বের হয় ৷ ড্রেন নির্মাণের দাবি জানিয়ে গত বছরের জুলাই মাসে বিডিও অফিসে লিখিত অভিযোগ জানানো হলেও হয়নি কোনো কাজ। আবার বৃহস্পতিবার বিডিওর নিকট অভিযোগ জানান স্থানীয়রা। অভিযোগ জানাতেই নড়েচড়ে বসে পঞ্চায়েত। এদিন কুশিদা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান মহম্মদ নুর আজম ঘটনাস্থানে পৌঁছে এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা বলার চেষ্টা করলে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান।

উপপ্রধান মহম্মদ নুর আজম জানান সরকারি তিন একর খাস জমির উপর ডারা রয়েছে। প্রায় কুড়ি বছর আগে সেই ডারা ভরাট করে দুই ধারে ২৫ থেকে ৩০ টি পরিবার বাড়িঘর,শৌচালয় ও পাকা দেওয়াল করে জল নিকাশি পুরোপুরিভাবে বন্ধ করে দিয়েছে। কয়েকজন স্থানীয় অভিযোগকারীরা নিজ টিউবওয়েলের জল,বাথরুম ও ঘরের বর্জ্য পদার্থ এনে ফেলে রাস্তার মধ্যে। এতে সামান্য বৃষ্টিতেই জল জমে রাস্তায়। পঞ্চায়েত থেকে ড্রেন নির্মাণের জন্য স্কিম ধরাও হয়েছে।ড্রেন নির্মাণের জন্য জায়গা খালি করতে বারবার বলা হলেও কেউ জায়গা খালি না করার কারণে পাকা ড্রেন এর কাজ করতে পারছেন না ঠিকাদার। অবৈধ জবর দখল কারীরা তাদের রাজনৈতিক উদ্দেশ্য সাধনের জন্য আমাকে জোর করে বদনাম করার চেষ্টা করছে বলে অভিযোগ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর